ডোমেইন অথরিটি বাড়ানোর উপায় | How to Increase Domain Authority

ডোমেইন অথরিটি বাড়ানোর উপায়  - ডোমেইন অথরিটি বাড়ানোর উপায় কি ? আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করব ডোমেইন  অথরিটি বানানোর জন্য প্রফাইল বাকলিনক এর লিংক । ডোমেন অথরিটি (DA) হল একটি র‍্যাঙ্কিং মেট্রিক যা ব্যবহার করে আপনি ভবিষ্যদ্বাণী করতে পারেন যে আপনার ওয়েবসাইট সার্চ ইঞ্জিনে কতটা ভালো র‍্যাঙ্ক করবে।

এটি Moz দ্বারা তৈরি করা হয়েছে এবং 1 থেকে 100 পর্যন্ত একটি স্কোর বরাদ্দ করে ৷ সুতরাং, যদি আপনার ওয়েবসাইটের উচ্চ স্কোর থাকে, তাহলে এর মানে সার্চ ইঞ্জিন পৃষ্ঠার ফলাফলে (SERPs) ভাল পারফর্ম করার সম্ভাবনা বেশি ৷


মানে, যতটা বেশি যেকোনো ওয়েবসাইটের domain authority score থাকবে, ততটাই বেশি সেই ওয়েবসাইট, অণ্য কম DA থাকা ওয়েবসাইটের তুলনায়, ভালো ভাবে সার্চ ইঞ্জিনে রাংক (rank) করার ক্ষমতা রাখবে।

What is a Good Domain Authority Score?

ডোমেন অথরিটি গণনা করার জন্য অনেকগুলি কারণ রয়েছে। কিন্তু আপনাকে একটি ধারণা দেওয়ার জন্য, গুগল, অ্যাপল বা মাইক্রোসফ্টের মতো ওয়েবসাইটগুলির উচ্চ ডিএ থাকবে (95 এবং 100 এর মধ্যে)।

অন্যদিকে, যদি আপনার ওয়েবসাইটটি নতুন হয়, তাহলে আপনার DA কম হবে (সম্ভবত 10 থেকে 20 এর মধ্যে)।

আপনার আরও জানা উচিত যে আপনার সাইটের DA 70 থেকে 80-এর মধ্যে থাকলে তা 20 থেকে 30-এর মধ্যে হলে উন্নত করা সহজ। এবং একটি ভাল ডোমেন কর্তৃপক্ষ কী তা শ্রেণিবদ্ধ করতে, এই রেঞ্জগুলি বিবেচনা করুন:

     30 এর নিচে দরিদ্র
     30 থেকে 40 গড়ের নিচে
     40 থেকে 50 গড়
     50 থেকে 60 ভালো
     60 থেকে 70 খুব ভালো
     80 এর উপরে চমৎকার

মনে রাখা একটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে DA আপনাকে সার্চের ফলাফলে আপনার ওয়েবসাইটের কর্মক্ষমতা ভবিষ্যদ্বাণী করতে সাহায্য করে।

সুতরাং, SERPs-এ অন্যান্য ওয়েবসাইটের সাথে তুলনা করার জন্য এটি ব্যবহার করা ভাল এবং তারপরে উচ্চ র‌্যাঙ্কের জন্য আপনার DA বাড়ানোর চেষ্টা করুন।

ডোমেইন অথরিটি বাড়ানোর উপায় | How to Increase Domain Authority


How to Increase Domain Authority?



 আপনি নিজের ওয়েবসাইটের ডোমেইন অথরিটি যত বাড়াবেন, গুগলের রেংক পাওয়ার সম্ভাবনা তত বেশি থাকবে। কিভাবে আপনার ওয়েবসাইটের ডোমেইন অথরিটি বৃদ্ধি করবেন নিচে তা তুলে ধরা হলো ।


১. ডোমেইন অথরিটি বাড়ানোর জন্য হাই কোয়ালিটি আর্টিকেল লিখুন 

২. প্রতিনিয়ত ব্লগে পোস্ট করে যান

৩. হাই অথরিটি ডোমেইন এর সাথে ব্যাকলিংক করুন

৪. ভালোভাবে অন পেজ এসইও করুন

৫. আপনার ওয়েবসাইটে টেকনিক্যাল এসইও করুন

৬. আপনার ওয়েবসাইট মোবাইল ফ্রেন্ডলি করুন ও পেজ স্পিড বৃদ্ধি করুন

ডোমেইন অথরিটি বাড়ানোর জন্য নিচের  লিঙ্ক থেকে প্রোফাইল  ব্যাকলিংক সংগ্রহ করুন । 




How is Domain Authority Calculated?

যখন ডোমেন অথরিটি গণনা করার কথা আসে, তখন বিভিন্ন টুল তাদের নিজস্ব পদ্ধতি ব্যবহার করে। Moz এর জন্য, এটি আপনাকে একটি DA স্কোর দিতে 40 টিরও বেশি বিভিন্ন কারণ ব্যবহার করে।

কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণগুলির মধ্যে রয়েছে:

    MozRank - এটি একটি ওয়েব পৃষ্ঠার সাথে লিঙ্ক করা ওয়েবসাইটের সংখ্যা গণনা করে। এটি এই ওয়েবসাইটগুলির গুণমানের দিকেও দেখায় যা আপনার সাইটকে একটি অন্তর্মুখী লিঙ্ক প্রদান করে।

    লিঙ্ক প্রোফাইল - এটি ওয়েব পৃষ্ঠা থেকে অভ্যন্তরীণ এবং বাহ্যিক লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করে। সুতরাং, যদি আপনার পোস্টটি উচ্চ কর্তৃপক্ষের ওয়েবসাইটগুলির সাথে লিঙ্ক করে এবং অন্যান্য স্বনামধন্য সাইটগুলির দ্বারা লিঙ্ক করা হয়, তাহলে আপনি একটি ভাল স্কোর পাবেন৷

    রুট ডোমেন - যখন এটি আপনার লিঙ্ক প্রোফাইল দেখছে, Moz অনন্য ব্যাকলিংকের সংখ্যাও দেখে। ধরা যাক আপনার 100টি লিঙ্ক আছে কিন্তু একটি একক ওয়েবসাইট থেকে। Moz এটিকে 1 রুট ডোমেইন হিসেবে বিবেচনা করবে। সুতরাং, বিভিন্ন ওয়েবসাইট থেকে ব্যাকলিংক পাওয়া গুরুত্বপূর্ণ।

    MozTrust - Moz আপনার পৃষ্ঠার সাথে লিঙ্ক করা ওয়েবসাইটগুলির বিশ্বাসযোগ্যতা পরীক্ষা করে। উদাহরণস্বরূপ, আপনি যদি একটি বিশ্ববিদ্যালয়ের ওয়েবপেজ, সরকারী সাইট বা একটি বড় প্রতিষ্ঠানের সাইট থেকে একটি লিঙ্ক পান তাহলে আপনি একটি উচ্চ স্কোর পাবেন।

    সাইট স্ট্রাকচার এবং ইউজার ফ্রেন্ডলিনেস - একটি উচ্চ ডিএ অর্জনের জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার সাইটের স্ট্রাকচার আপনার পেজ ক্রল করার জন্য গুগলের মতো সার্চ ইঞ্জিনের জন্য সহজ। এবং আপনাকে আপনার দর্শকদের একটি দুর্দান্ত ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করতে হবে।

ওয়েবসাইটের Domain authority কিভাবে চেক করবেন ?

ওয়েবসাইটের অথরিটি চেক করার জন্য নিচের এই দুটি ওয়েবসাইট ব্যবহার করতে পারেন ।






আজকের আইটি ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url