ব্লগারের জন্য Adx সেটআপ | Google Ad Manager

ব্লগার ওয়েবসাইটের জন্য কিভাবে আপনি গুগল এড ম্যানেজার সেটাপ করবেন আজকের এই পোস্টে তা তুলে ধরা হয়েছে । আপনি পোস্টটি দেখে খুব সহজেই গুগল এডিএক্স সেটআপ

     ব্লগারের জন্য গুগল এডি এক্স কিভাবে ফুল সেটআপ করবেন আজকের এই পোস্টটা তুলে ধরা হয়েছে । আপনাদের বোঝানোর সুবিধার্থে নিচে আমি ভিডিও দিয়ে দিয়েছি আপনারা ভিডিও দেখে খুব সহজেই Google ADX  সেটাপ করে নিবেন  ।

      আরো পড়ুন - IPL খেলা দেখার App | লাইভ খেলা দেখার সেরা অ্যাপ | আজকের খেলা লাইভ ক্রিকেট

     মেহেদি ডিজাইন ছবি সহজ ২০২৪ | ঈদের নতুন মেহেদি ডিজাইন ছবি

    ওয়ালটন ফ্রিজের মূল্য তালিকা ২০২৪ | Walton Fridge Price in Bangladesh

    নগদে বিদ্যুৎ বিল দেওয়ার চার্জ কত | বিকাশে বিদ্যুৎ বিল চার্জ কত | রকেটে বিদ্যুৎ বিল চার্জ কত 

    ব্লগারের জন্য Adx সেটআপ | Google Ad Manager

    Google AdX কি?

    গুগল অ্যাড এক্সচেঞ্জের উত্স বা সহজভাবে, অ্যাডএক্স, 1996 সালে একটি বিজ্ঞাপন সার্ভার হিসাবে প্রতিষ্ঠিত DoubleClick Ad Exchange-এ রয়েছে৷ এটি 2008 সালে Google দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল।

    Google AdX-এর মাধ্যমে, প্রকাশকরা রিয়েল-টাইম বিডিং (RTB) প্রযুক্তি ব্যবহার করে বিজ্ঞাপনদাতা এবং সংস্থার কাছে তাদের বিজ্ঞাপন তালিকা বিক্রি করতে পারেন। একটি উন্মুক্ত মার্কেটপ্লেস প্রতিষ্ঠা করে যেখানে মূল্য একটি রিয়েল-টাইম নিলামে সেট করা হয়, অ্যাড এক্সচেঞ্জ ডিসপ্লে বিজ্ঞাপন এবং বিজ্ঞাপন স্থানকে ওয়েব জুড়ে আরও দক্ষতার সাথে এবং সহজে বরাদ্দ করতে সক্ষম করে৷

    বিক্রেতারা তাদের বিজ্ঞাপনের স্থান থেকে সর্বাধিক অর্থোপার্জন করতে পারে এবং আরও বিজ্ঞাপনদাতাদের অ্যাক্সেস পেতে পারে, যদিও এখনও তাদের সাইটে কে বিজ্ঞাপন দিতে পারে তা নিয়ন্ত্রণ করতে সক্ষম। ক্রেতারা আরও ওয়েবসাইট এবং বিজ্ঞাপনের স্থানগুলিতে অ্যাক্সেস পান এবং তাদের বিজ্ঞাপনগুলি কোথায় চালানো হয় তার উপর আরও নিয়ন্ত্রণ থাকে৷


    কিভাবে Google AdX কাজ করে?

    Google Ad Exchange একটি মুক্ত বাজার স্থাপনের মাধ্যমে কাজ করে যেখানে ক্রেতারা উপলব্ধ বিজ্ঞাপন তালিকায় রিয়েল টাইম বিড রাখে। Google AdX-এ তিন ধরনের নিলাম রয়েছে:

    খোলা নিলাম: প্রকাশকরা বেনামী এবং নিলাম সমস্ত প্রকাশক এবং বিজ্ঞাপনদাতাদের জন্য উন্মুক্ত। এটি আদর্শ বা ডিফল্ট নিলামের ধরন।

    ব্যক্তিগত নিলাম: ব্যক্তিগত নিলাম হল যেখানে প্রকাশকরা সরাসরি বিজ্ঞাপনদাতাদের একটি নির্বাচিত গোষ্ঠীকে লক্ষ্য করে, তাদের সাইটে বিজ্ঞাপন বসানোর প্রস্তাব দেয়। এই ক্ষেত্রে, প্রকাশকরা বেনামী নন, এবং প্রকাশকের ব্র্যান্ড এবং প্রোফাইল একটি ব্যক্তিগত নিলাম কতটা ভাল করতে পারে তার উপর গভীর প্রভাব ফেলে।

    পছন্দের চুক্তি: এই মোডে, প্রকাশকরা সরাসরি একটি বিজ্ঞাপনদাতাকে একটি চুক্তি অফার করে, যা একটি ব্যক্তিগত বা খোলা নিলামে যাওয়ার আগে তাদের নির্বাচিত ইনভেন্টরিতে একচেটিয়া অ্যাক্সেসের প্রস্তাব দেয়। বিজ্ঞাপনদাতারা তখন নিলাম প্রক্রিয়ার চেয়ে বেশি মূল্য পরিশোধের বিনিময়ে তাদের ব্র্যান্ডের সাথে সারিবদ্ধ প্রকাশকদের উপর স্থান নির্ধারণ করতে পারে, বা যাদের রূপান্তর হার বেশি।

    একটি Google AdX অ্যাকাউন্ট পরিচালনা এবং অপ্টিমাইজ করা AdSense ব্যবহার করার চেয়ে বেশি দাবি করে এবং এর জন্য হয় একটি এজেন্সি, একটি বিজ্ঞাপন অপস টিম, বা অন্তত একটি উত্সর্গীকৃত সংস্থান প্রয়োজন৷

    এই বিজ্ঞাপন বিনিময়ের সিদ্ধান্তগুলি বিজ্ঞাপনের আয়ের উপর একটি বড় প্রভাব ফেলতে পারে৷ উদাহরণস্বরূপ, ফ্লোরের দাম খুব বেশি সেট আপ করলে বিজ্ঞাপনদাতারা আপনার ওয়েবসাইটকে অন্য, কম ব্যয়বহুল বিকল্পের পক্ষে উপেক্ষা করতে পারে, যার ফলে আপনার আয় কমে যায়।

    কিভাবে AdX দিয়ে শুরু করবেন

    আপনি যদি আপনার বিজ্ঞাপনের ইনভেনটরি বিক্রি করতে AdX ব্যবহার করতে চান, তাহলে এটি সেট আপ করা কিছুটা কঠিন হতে পারে। যেহেতু AdX বিজ্ঞাপন এক্সচেঞ্জে অ্যাক্সেস সাধারণত বড় প্রকাশকদের জন্য সংরক্ষিত থাকে, তাই একজন Google প্রতিনিধিকে আপনার আবেদন ম্যানুয়ালি অনুমোদন করতে হবে।

    আপনি যদি এই বিজ্ঞাপন বিনিময়ে যেতে সক্ষম হন তবে আপনি উন্নত কার্যকারিতা সহ একটি উন্নত বিজ্ঞাপন ইকোসিস্টেমে অ্যাক্সেস পাবেন৷ আপনি আপনার বিজ্ঞাপন ইউনিটগুলিতে ফ্লোরের দাম সেট করতে এবং ক্রেতাদের এবং নিলামের প্রকারের বিস্তৃত পরিসরে অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

    আপনি যদি Google AdX-এ একটি ডেডিকেটেড অ্যাকাউন্ট ম্যানেজার সহ যথেষ্ট বড় প্রকাশক হন, আপনি এমনকি আপনার নিজের বিজ্ঞাপনের আয় ভাগাভাগি নিয়েও আলোচনা করতে পারেন৷ এটি আপনার নীচের লাইনে একটি বিশাল প্রভাব ফেলতে পারে, কারণ একটি উচ্চ-ট্রাফিক সাইটের বিশাল আয়তনের কারণে ছোট শতাংশ পরিবর্তনগুলি বড় প্রভাব ফেলে।

    গুগল অ্যাড ম্যানেজারের সাথে সাইন আপ করে শুরু করুন। আপনি DoubleClick for Publishers (DFP) পাবেন, যা Google এর একটি বিজ্ঞাপন সার্ভার এবং একটি Google অ্যাকাউন্ট ম্যানেজার৷ আপনি একটি AdX অ্যাকাউন্টের জন্য যোগ্য কিনা এই ব্যক্তি আপনাকে বলবে।

    অনুমোদন পাওয়ার আগে, বিজ্ঞাপনের দৃশ্যমানতা এবং নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগ সম্পর্কিত আরও পরীক্ষা করা হতে পারে। Google AdX কোনো প্রকাশকের ওয়েবসাইট প্রত্যাখ্যান করতে পারে যদি এটি অনুপযুক্ত বিষয়বস্তু দেখায় এবং/অথবা দর্শনযোগ্যতার স্কোর কম হয়।

    ব্লগারের জন্য Adx সেটআপ - Google Ad Manager


    ব্লগারের জন্য Adx সেটআপ

    খুব সহজেই আপনি এই ভিডিও দেখে গুগল এডি এক্স ব্লক করার জন্য সেটআপ করে নিতে পারবেন ।


    গুগল ADX সেটাপের প্রয়োজনীয় ফাইল এখান থেকে ডাউনলোড করে নিন ।
    পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
    কোন মন্তব্য নেই
    এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

    comment url