fiverr এ কাজ পাওয়ার উপায় || fiverr এ কিভাবে কাজ পাওয়া যায়

ফাইভারে কাজ পাওয়ার হিডেন টিপস Bangla - Fiverr Hidden Tips. আপনি এই টিপস গুলো সঠিকভাবে ফলো করলে খুব বিরক্ত ভাবে ফাইবারে সাকসেস হতে পারবেন.

 ফ্রিল্যান্সিং করার জন্য অনলাইন প্লাটফর্ম এর ভেতর ফাইভার হচ্ছে একটি বিশ্বস্ত ওয়েবসাইট যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ক্যারিয়ারকে ডেভলপ করতে পারেন । বলা হয়ে থাকে যে ফাইভার হচ্ছে বিগিনারদের জন্য সবচেয়ে বেস্ট একটি অনলাইন প্লাটফর্ম ।  

আমাদের গুগল নিউজ ফলো করুন 

শুরুর দিকে যারা আসলে ফ্রিল্যান্সিং করতে চান অনলাইনে তাদের ক্যারিয়ারকে আসলে ডেভলপ করার জন্য বা দাঁড় করানোর জন্য ফাইভার হচ্ছে একটি অন্যতম মার্কেটপ্লেস এবং এই মার্কেটপ্লেস কি এতটাই ভাল যে আপনি এখানে শুধু একটা দোকানের মত পোর্টফলিও দাঁড় করাতে পারেন এবং সেই দোকানে বায়াররা নেতা হিসেবে এসে আপনার সেই সার্ভিস টা কে কিনে নেবে অর্থাৎ ধরে নিতে পারেন । 


যে এটি একটি পণ্য যে আপনি একটি পণ্য বিক্রি করবেন সেই পণ্য একজন ক্রেতা এসে কিনে নেবে বিষয়টা আসলে একাধারে মজার দ্বিতীয় ধারে জীবন কে দাঁড় করানোর জন্য সহজ একটি মাধ্যম ।



একটা সময় ছিল যখন ফাইভারে মাত্র পাঁচ ডলারের কাজ করানো হতো কিন্তু যুগের তালে তালে ফাইভাররের চাহিদা এতটাই বৃদ্ধি পেয়েছে যে এখন 1000 ডলার তার উপরেও কাজ চলে এই মার্কেটপ্লেস টা দিন দিন অনন্য উচ্চতায় এবং বিশ্বস্ততায় পৌঁছে যাচ্ছে তাই আপনি যদি ফাইভারে কাজ করতে চান তাহলে  হিডেন টিপস জেনে নিন । 



এই পোস্টটি পড়ে নিতে পারেন- ফাইবারে সে কাজগুলো কখনোই করবেন না

 

ফাইভারে কাজ পাওয়ার হিডেন টিপস Banglaফাইভারে কাজ পাওয়ার হিডেন টিপস Bangla 2021


ফাইভারে কাজ করতে হলে অবশ্যই আপনাকে বেশ কিছু কৌশল অবলম্বন করতে হবে আর আপনার কৌশলী আপনাকে সঠিক একজন ফ্রিল্যান্সার  তৈরি করবে । 


আপনাদের সাথে আজ ফাইবারে কিভাবে আপনি দ্রুত ভাবে কাজ পাবেন এবং আপনি একজন সঠিক ফিল্যান্সার হবেন সেই সকল টিপস গুলো এখন আমি পর্যায়ক্রমে শেয়ার করব তাই আপনারা পোস্ট টি মনোযোগ সহকারে পড়বেন এবং আপনার যদি কোন কিছু জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন ।

fiverr এ কাজ পাওয়ার উপায় 


1.জিরো নলেজ Fiverr Hidden Tips Bangla


আপনি কোন রকম কোনো কাজ না জেনেও কিন্তু ফাইবারে কাজ করতে পারেন এখন বলবেন যে কিভাবে এই প্রশ্ন আপনার মাথায় আসতেই পারে । 

হ্যাঁ আমি বলব এটাও সম্ভব আপনি কোন কাজ না জেনেও ফাইভার থেকে ইনকাম করতে পারেন তো আমি আপনাদের উত্তরটি দিচ্ছি যে কিভাবে আসলে আপনি করবেন ফাইবারে আপনি একটা গিগ রাঙ্ক করুন । ধরুন আপনি সেই কাজটা পারেন না কিন্তু সেই কাজটাই আপনি নিলেন যখন নিবেন আপনি একজন বাইরের কাছ থেকে ধরুন কাজটা নিয়েছেন 50 ডলারে আপনি ওই কাজটাই ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে সেখানে গিয়ে আপনি সেই কাজটা 20 ডলার দিয়ে করিয়ে নিন কাজটা করে নেবার পর আপনি ফাইবারে আবার ওই বায়ারকে কাজটা বুঝিয়ে দিন এতে করে আপনার খরচ হবে 20 ডলার কিন্তু আপনি কিন্তু ইনকাম করলেন 50 ডলার ।



2. ফেক রিভিউ  Fiverr Hidden Tips Bangla


ফাইভারে   কাজ পাবার জন্য  আপনার রিভিউটা থাকা খুবই জরুরী আপনার ঐ দিকে যখন একটা রিভিউ থাকে ফাইভার ওই দিকটা কে অটো প্রমোশন করে থাকে । আপনার গিগে যত বেশি রিভিউ আসবে ওই গিগটা ততই আসলে প্রমোশন করতে থাকবে ।  ফাইভারের যে রেবোটিক সিস্টেম রয়েছে সেখানে আপনাকে ঘুরিয়ে-ফিরিয়ে আপনার গিগটাই মানুষের সামনে হাজির করবে এতে করে আপনার কাজ পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে । 

শুরুর দিকে একটা একাউন্ট করার পর আপনার কিন্তু কোনো ধরনের কোনো রিভিউ থাকে না তো তার জন্য আপনি একটি ফেক রিভিউ নিয়ে নিতে পারেন এতে করে আপনার গিফট করবে যার ফলে  আপনার রিয়েল ভাবে কাজ পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে । 


3. গিগ অপটিমাইজ Fiverr Hidden Tips Bangla


ফাইভারে কাজ পেতে হলে অবশ্যই আপনার একটি সুন্দর ভাবে অপটিমাইজ করতে হবে ।  আপনি যদি সঠিকভাবে এসইও না জানেন তাহলে প্রয়োজনে একজন এসইও এক্সপার্ট দিয়ে  এসইও করে নিন । ধরুন আপনি কাজ করেন ভিডিও এডিটিং নিয়ে কিন্তু আপনি এসইও জানেন না সেক্ষেত্রে আপনি কিভাবে তৈরি করবেন তো নরমালি ভাবে যদি আপনি গিগ তৈরি করেন সেক্ষেত্রে আপনার কাজ পাবার সম্ভাবনা খুবই কম থাকবে ।  তার জন্য অবশ্যই আপনাকে কিন্তু একটি এসইও ফ্রেন্ডলি গিগ তৈরি করতে হবে ।  কোন বায়ার যখন  ফা্সেেইভারে এসে কোন সার্ভিস সার্চ করে তখন যেন আপনার গিগ প্রথমে খুঁজে পায় যখনই  প্রথমে খুঁজে পাবে তখনই কিন্তু আপনার সাথে চ্যাটিং করবে আপনার সাথে যদি চ্যাটিং করে আপনার সাথে যদি বনিবনা হয় তাহলে কিন্তু আপনি খুব সহজে তার কাছে আপনার সার্ভিসকে সেল করতে পারবেন । এজন্য অবশ্যই আপনার গিগকে সুন্দরভাবে অপটিমাইজ করুন ।

 কিভাবে  গিগ অপটিমাইজ করে সেই বিষয়টি আপনি খুব সহজেই ইউটিউবে সার্চ দিলে অনেক পরিমান ভিডিও পেয়ে যাবেন সেখান থেকে দেখে নিবেন প্রয়োজনে নিজে নিজে শিখে নেবেন ।


4. কোন গিগ ফাইভারে বেশি সেল হয় 


এমন একটি বিষয়ে দক্ষতা অর্জন করুন এই সার্ভিসটি ফাইভারে প্রচুর পরিমাণে বিক্রি হয় ।  আপনি সবসময় চেষ্টা করবেন যে সমস্ত সার্ভিস এর চাহিদা বেশি থাকবে সেই সমস্ত সার্ভিস নিয়ে সুন্দরভাবে একটি গিগ তৈরি করবেন । আপনি যদি সঠিক উপায় ওই গিগ  তৈরি করতে পারেন তাহলে কিন্তু আপনার ওই সার্ভিসটি খুব সহজেই বিক্রি করতে পারবেন । এমন কোন বিষয় নিয়ে আপনি সার্ভিস প্রদান করবেন না যেটির চাহিদা একেবারেই কম সব সময় চেষ্টা করবেন চাহিদা সম্পন্ন বিষয় নিয়ে সার্ভিস প্রদান করার জন্য ।




5. সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন Fiverr Hidden Tips Bangla


আপনি একটি গিগ তৈরি করার পর সেটিকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন ।  সোশ্যাল মিডিয়া থেকে আপনার ওই গিগটি যত বেশি ভিউজ হবে ফাইভার ততবেশি করে আপনার ওইটাকে ইম্প্রেশন করাবে এতে করে আপনার কাজ পাবার সম্ভাবনা বেড়ে যাবে ।

6. লো কম্পিটিশন কীওয়ার্ড নির্বাচন Fiverr Hidden Tips Bangla


আপনি ফাইভারে যখন কাজ করবেন তখন লো কম্পিটিশন কিওয়ার্ড নিয়ে গিগ তৈরি করবেন এতে করে আপনার  গিগ র‌্যাঙ্ক করার সম্ভাবনা বেশি থাকবে । আর সবসময় একটা কথাই মনে রাখবেন আপনার গিগ আপনি ফাইবারের একেবারে প্রথম পেজে যত উপরে রাখতে পারবেন ততই আপনার কাজ পাবার সম্ভাবনা বেশি থাকবে । তাই গিগ তৈরি করার সময় লো কম্পিটিশন কীওয়ার্ড নির্বাচন করুন। 


7. মেসেজের রিপ্লে করুন 


বায়ার যখন মেসেজ দেয় চেষ্টা করুন সাথে সাথে রিপ্লে করার এতে করে আপনার কাজ পাবার সম্ভাবনা বেশি থাকবে কারন বাজার ধরে নিবে যে আপনি অ্যাক্টিভ রয়েছেন । মেসেজে কখনোই কোনো ধরনের ফোন নাম্বার বা ই-মেইল ব্যবহার করবেন না । মেসেজ করার সময় বায়ারদের সাথে নম্র ভাবে কথা বলুন । আপনি যে কাজটা পারেন সেটি বায়ারকে নিশ্চিত করুন ।


8. 24 ঘন্টাই অনলাইনে থাকার চেষ্টা করুন Bangla - Fiverr Hidden Tips


24 ঘন্টায় আপনি ফাইভারে একটিভ থাকুন আপনি যত বেশি একটিভ থাকতে পারবেন আপনার কাজ পাবার সম্ভাবনা তত বেশি থাকবে।  তার কারণ অনেক বায়ারই রয়েছে যে তারা দেখে যে কোন বিক্রেতা অনলাইনে রয়েছে বায়ার কিন্তু কাস্টম ভাবেও সার্চ করে থাকে তার জন্য অবশ্যই চেষ্টা করবেন 24 ঘন্টায় আপনি অনলাইনে থাকার জন্য আপনি ঘুমিয়ে থাকেন কিন্তু আপনার ফোন অথবা ল্যাপটপ 24 ঘন্টা যেন অনলাইনে থাকে ।




শেষ কথা হল আপনার বুদ্ধিকে কাজে লাগান আপনি যদি ফ্রিল্যান্সিংয়ে সাকসেস হতে চান তাহলে অবশ্যই আপনাকে বুদ্ধি খাটিয়ে কাজ করতে হবে। ফাইভারে কাজ পাওয়ার জন্য অবশ্যই আপনাকে হিডেন কিছু বিষয় অবলম্বন করতে হবে আপনি যদি দ্রুতভাবে কাজ পেতে চান এবং সাকসেসফুল হতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার বুদ্ধি খাটিয়ে কাজগুলো করে নিতে হবে। 


আপনি আমার এই টিপস গুলো ইউটিউবে সার্চ দিয়ে একটা একটা করে দেখবেন তাহলে পুরো বিষয়টা বুঝতে পারবেন আশা করি আজকের এই ফাইভারের হিডেন টিপস গুলি আপনার ফ্রিল্যান্সিং জীবনে কাজে আসবে ফাইভার নিয়ে ।

 আপনার যদি কোন বিষয়ে জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করুন আর আমাদের ব্লগ টি নিয়মিত পড়ার চেষ্টা করুন যদি আপনার ভাল লাগে ।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url