ই পাসপোর্ট কত দিনে পাওয়া যায় ২০২২

 ই পাসপোর্ট কত দিনে পাওয়া যায় ২০২২- বর্তমানে এই ডিজিটাল যুগে ই পাসপোর্ট বানানো হচ্ছে যার দ্বারা আমরা বিভিন্ন দেশ বিদেশে ভ্রমণ করার জন্য বা কোন বিশেষ কারণে সম্পূর্ণ নির্ভয়ে যেতে পারি ।তো এই ব্যবহারকারী ই-পাসপোর্টের সম্পর্কে আমরা আজকে জানবো । আমরা জানবো যে এই ই-পাসপোর্টে কত দিনের জন্য ভ্যালিড থাকে, কতদিন অব্দি ব্যবহার করতে  পারব এবং কোনটা কি রকম ধরনের সব বিষয় গুলি আজকে এই পোষ্টের মাধ্যমে জানবো  । 

ই পাসপোর্ট করার সকল নিয়ম কানুন জেনে নিন

ই পাসপোর্ট কত দিনে পাওয়া যায় ২০২২


ই পাসপোর্ট কত দিনে পাওয়া যায় ২০২২

বর্তমানে এই ই পাসপোর্ট পাওয়ার জন্য আমাদের তিন ধরনের বা তিন রকমের ডেলিভারি সহ একটি বিশেষত্ব আছে ।  তিন ধরনের ই-পাসপোর্ট আছে সেই পাসপোর্টগুলো কোনটা কি রকম কাজ কোনটা কোন ধরনের সেসব সম্পর্কে আমরা আজকে এই আর্টিকেলের মাধ্যমে  আপনাদের জানাবো ।

এবং আমরা পরপর এই তিন ধরনের ই পাসপোর্টের কোনটার মেয়াদ পাঁচ বছর ৪৮ পৃষ্ঠায় এবং ১০বছরের মেয়াদ ৪৮ পৃষ্ঠার কত সেই সমস্ত তথ্য গুলি আমরা আপনাদের সামনে উপস্থাপন করব ।

আশা করছি আপনারা পরপর আর্টিকেল গুলি পড়ে সমস্ত নিয়মকানুন গুলো জানতে পারবেন। তাই আপনারা ই পাসপোর্ট করার জন্য বা অতি শীঘ্রই হাতে পাওয়ার জন্য আপনারা আবেদনসহ সব কার্যকারী গুলি ঠিকমতো করবেন এবং সেই সমস্ত পদ্ধতিগুলি আমি এই পোস্টে স্থাপন করছি ।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক সৌদি, দুবাই, কাতার, ওমান ( ভিডিওসহ)

ই পাসপোর্ট কত দিনে পাওয়া যায় ২০২২

৫ বছর মেয়াদ সম্পূর্ণ ৪৮পৃষ্ঠার ই-পাসপোর্ট কত দিনে পাওয়া যায় ২০২২

প্রথমত আপনারা দেখতে পাবেন যে ৫ বছর মেয়াদ সম্পন্ন ৪৮ পৃষ্ঠাগত যে ই-পাসপোর্টে আছে সেটি পেতে আপনাকে দিতে হবে ৭০০০ হাজার ৫০০ হাজার টাকা এবং জরুরী পাসপোর্ট পেতে দিতে হবে ৫০০০ হাজার 500 টাকা । এবং সাধারণত ই-পাসপোর্ট আপনি যদি 15 দিনের মধ্যে পেতে চান তাহলে আপনাকে 3500 টাকা দিতে হবে অতএব আপনারা জানতে পারলেন যে ৪৮পৃষ্ঠার ৫বছর মেয়াদী সম্পন্ন ই- পাসপোর্ট সম্পর্কে। 

অতি জরুরী সম্পন্ন ই-পাসপোর্ট জেটিতে ডেলিভারি ফ্রি থাকে এবং এই পাসপোর্ট এর বিভিন্ন কোনটি কত তাড়াতাড়ি হাতে পাওয়া যাবে সে সম্পর্কেও আপনারা জানতে পারবেন । ৫ বছর মেয়াদী ও ১০ বছর মেয়াদী সম্পর্ণ ই-পাসপোর্ট গুলি আলাদা রকমের হয়ে থাকে ।

কুমিল্লা পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার

হবিগঞ্জ পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার 

পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার | আগারগাঁও পাসপোর্ট অফিস ঠিকানা

১০ বছর মেয়াদী সম্পন্ন ৪৮পৃষ্ঠার ই-পাসপোর্ট কত দিনে পাওয়া যায় ২০২২

১০ বছর মেয়াদ সম্পন্ন ৪৮ পৃষ্ঠার ই-পাসপোর্টে যদি আপনি ১৫ দিনে  পেতে চান তাহলে আপনাকে ফ্রি দিতে হবে পাঁচ হাজার টাকা।  এছাড়াও আপনি যদি ৭ দিনে এই ই-পাসপোর্টে পেতে চান তাহলে আপনাকে দিতে হবে ৭০০০ টাকা । এবং অতিজরুরী পাসপোর্ট ফি দিতে হবে ৯ হাজার টাকা আপনাকে ফির সঙ্গে ১৫ % পরিমাণে ভ্যাট জমা দিতে হবে ।

এখন আপনি যদি মনে করেন যে আপনি ৬৪ পৃষ্ঠার একটি ১০ বছরের মেয়াদ সম্পূর্ণই পাসপোর্ট বানাবেন তো সেরকমই পাসপোর্ট আপনি অবশ্যই বানাতে পারেন যেটিতে আপনাকে অন্য ধরনের ফি প্রদান করতে হবে ।


৬৪ পৃষ্ঠার ই-পাসপোর্ট ১০ বছর মেয়াদ সম্পন্ন কত দিনে পাওয়া যায় ২০২২


আপনি যদি ১০ বছর মেয়াদী সম্পন্ন  ৪৮ পৃষ্ঠার ই-পাসপোর্ট ১৫ দিনে পেতে চান তাহলে আপনাকে পাঁচ হাজার টাকা দিতে হবে এবং ৫ বছর মেয়াদি সম্পন্ন ৪৮ পৃষ্ঠার পাসপোর্ট পেতে আপনাকে দিতে হবে ৭৫০০ টাকা । তাই ১০ বছর মেয়াদ সম্পন্ন ৬৪ পৃষ্ঠার সাধারণ পাসপোর্ট আপনি ১৫ দিনে পেতে আপনাকে দিতে  হবে ৭০০০ টাকা । 

এছাড়াও অতি জরুরীকালীন ৬৪পৃষ্ঠার   ই পাসপোর্ট পেতে আপনাদের দিতে হবে ৯ হাজার টাকা । আপনারা আজকে জানলেন যে বিভিন্ন ধরনের পাসপোর্ট  দুইদিন, সাতদিন ও ১৫  দিনের মধ্যে মেয়াদ সম্পন্ন হাতে পাওয়ার যে ই- পাসপোর্ট সেই পাসপোর্ট গুলি সম্পর্কে । 


তাহলে আপনার অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাবেন  আপনাদের এই অতি শীঘ্রই পাসপোর্ট পাওয়ার যে পদ্ধতিগুলি আমি আজকের পোস্টটিতে  অতি সরল ভাবে তুলে ধরেছি সেগুলি কেমন লাগলো 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url