Airtel Emergency Balance Code | এয়ারটেল লোন চেক করার কোড

Airtel Emergency Balance Code -আপনি যদি এয়ারটেল গ্রাহক হয়ে থাকেন তাহলে কিভাবে airtel এর ইমারজেন্সি ব্যালেন্স চেক করবেন এই পোস্টে তুলে ধরা হয়েছে ।

    Airtel Emergency Balance Code - আস-সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহু প্রিয় দর্শক - আজকের আইটি এর পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে এয়ারটেল লোন চেক করার কোড নিয়ে আলোচনা করব।

    অনেক সময় আমাদের মোবাইল ফোনের ব্যালেন্স শেষ হয়ে যায় । টপ-আপ করার মত কোন সিস্টেম ওই মুহূর্তে যদি না থাকে তাহলে আমাদের ইমারজেন্সি ব্যালেন্স এর দরকার হয় । এয়ারটেল এই ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে নিবেন এবং সেই ব্যালেন্স কিভাবে চেক করবেন আজকের এই পোস্টে তা তুলে ধরা হয়েছে ।

    এয়ারটেল লোন চেক করার কোড সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। চলুন এবার আমাদের আজকের পোষ্ট এর মূল বিষয়বস্তুগুলো এক নজরে সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

    Airtel Emergency Balance Code | এয়ারটেল লোন চেক করার কোড


    Airtel Emergency Balance Code | এয়ারটেল লোন চেক করার কোড

    জরুরী ব্যালেন্স নেওয়ার পরে, আপনি যদি ব্যালেন্স চেক করতে চান তবে আপনাকে আপনার ফোনের ডায়ালিং বিকল্পে যেতে হবে এবং একটি কল করতে হবে।

    • আপনি এই কোড *778# ডায়াল করে আপনার এয়ারটেল ইমার্জেন্সি ব্যালেন্স চেক করতে পারেন।
    • এছাড়াও আপনি *1# ডায়াল করে আপনার এয়ারটেল ইমার্জেন্সি ব্যালেন্স চেক করতে পারেন
    • আপনি যদি আপনার এয়ারটেল ইমার্জেন্সি ব্যালেন্স ইন্টারনেট প্যাক মেয়াদের ব্যালেন্স চেক করতে চান তাহলে ডায়াল করুন *8444*88#।
    • আপনি চাইলে এই কোড *3# ডায়াল করে আপনার Airtel জরুরী ব্যালেন্স চেক করতে পারেন।

    এয়ারটেল ব্যালেন্স চেক কোড ২০২৪

    এবার আসুন এয়ারটেল সিমের ব্যালেন্স কিভাবে চেক করবেন তা জেনে নিন । 


    পদ্ধতি 1: এই প্রক্রিয়া চলাকালীন, আপনি সরাসরি আপনার ফোনের ডায়াল প্যাড থেকে আপনার Airtel ব্যালেন্স চেক করতে পারেন। এই ক্ষেত্রে, Airtel ব্যালেন্স চেক কোড হল: *666# যা ডায়াল করে তাৎক্ষণিকভাবে আপনার ব্যালেন্স চেক করা যেতে পারে। 

    উপরন্তু, আরও দুটি মৌলিক এয়ারটেল ব্যালেন্স অনুসন্ধান নম্বর রয়েছে: *1# এবং *778#। আপনার আসল সিম কার্ডের ব্যালেন্স চেক করতে আপনি এই দুটি Airtel ব্যালেন্স ইনকোয়ারি নম্বরগুলির মধ্যে একটি ব্যবহার করতে পারেন৷


    পদ্ধতি 2: যে ব্যবহারকারীরা তাদের মোবাইল ফোনে অ্যান্ড্রয়েড মাই এয়ারটেল অ্যাপ ডাউনলোড করেছেন তারা সহজেই অ্যাপটিতে প্রবেশ করতে পারেন এবং ডানদিকের এই বিভাগ থেকে এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করতে পারেন।


    পদ্ধতি 3: এই পদ্ধতিটি ব্যবহার করতে, আপনাকে আপনার মোবাইল ফোন থেকে 121 এয়ারটেল কাস্টমার কেয়ার সাপোর্টে কল করতে হবে। তারপরে আপনি তাদের নির্দেশাবলী অনুসরণ করতে পারেন এবং আপনার অ্যাকাউন্টে কত টাকা আছে তা জানতে প্রয়োজনীয় নম্বরে কল করতে পারেন।


    পদ্ধতি 4: আপনি Airtel অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনার Airtel ব্যালেন্স চেক করতে পারেন। এই কারণে আপনি একবার ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনার সিম কার্ড সম্পর্কে কিছু তথ্য সরবরাহ করতে হবে৷

    যাইহোক, এই চারটি পদ্ধতির মধ্যে, আপনি এয়ারটেল ব্যালেন্স চেক নম্বরে কল করে খুব সহজেই আপনার এয়ারটেল ব্যালেন্স চেক করতে পারেন। আশা করি আপনি এয়ারটেল ব্যালেন্স চেক নিয়ম সম্পূর্ণরূপে বুঝতে পেরেছেন।


    এয়ারটেল ইন্টারনেট ব্যালেন্স চেক কোড ২০২৪

    আমাদের এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জিনিসটি জানতে হবে তা হল Airtel MB চেক কোড 2024 ৷ কারণ আমরা অনেকেই এয়ারটেল সিমে এমবি কিনে ইন্টারনেট ব্যবহার করি। আপনি Airtel MB চেক কোড ডায়াল করে অবিলম্বে আপনার ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন।

     Airtel MB চেক কোড হল *3# নম্বর একবার আপনি ডায়াল প্যাড থেকে কোডটি ডায়াল করলে, ফেরত পাঠানো টেক্সট মেসেজে আপনার ইন্টারনেট ব্যালেন্স সম্পর্কে একটি বিজ্ঞপ্তি পাবেন।

    তাছাড়া, মাই এয়ারটেল অ্যাপে প্রবেশ করে, আপনি সহজেই ইন্টারনেট ব্যালেন্স, ইন্টারনেট প্যাকেজ, মেয়াদ ইত্যাদি সম্পর্কে সমস্ত তথ্য পরীক্ষা করতে পারেন। 

    Airtel MB চেক করার জন্য আরেকটি কোড হল: *666#, এই কোডটি ডায়াল করে আপনি একই সময়ে অবশিষ্ট ইন্টারনেট এবং মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন। এয়ারটেল ব্যালেন্স চেক নিয়ম জানতে পোস্টের আগের অংশে আবার যান।


    শেষ কথা -  আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করেছি এয়ারটেল লোন চেক করার কোড । এয়ারটেল কর্তৃপক্ষ যেকোন সময় এই কোডগুলি পরিবর্তন করতে পারে, তাই যদি কোন কারণে আপনি দেখেন যে কোডটি কাজ করছে না, তাহলে আপনাকে অবশ্যই এয়ারটেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এটি পরীক্ষা করতে হবে।

    পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
    কোন মন্তব্য নেই
    এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

    comment url