নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয় | Normens Tablet

নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয় আপনি জানেন কি? আজকের এই পোষ্ট থেকে জেনে নিন ।

     নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয় - আজকে এই পোষ্টে এ আলোচনা করব নরমেনস ট্যাবলেট খাওয়ার কত দিন পর মাসিক হয় এবং নরমেন্স ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং এর কাজ কি বিস্তারিত । 


    আরো পড়ুন - প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩

    সোনার দাম কত আজকে 2023

    ৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

    সিঙ্গার ফ্রিজ ১২ সেফটি মূল্য তালিকা ২০২৩

    ওয়ালটন ব্লেন্ডারের দাম কত

    সুপার স্টার গ্যাং সুইচ এর দাম

    ভিশন ব্লেন্ডার 850w দাম বাংলাদেশে

    দুরন্ত বাইসাইকেল মডেল ও দাম

    এয়ারটেল কাস্টমার কেয়ার প্রতিনিধির নাম্বার

    নরমেনস ট্যাবলেট এর কাজ কি?

    নরমেনস ট্যাবলেট এর কাজ কি এবিষয়টি লিখে গুগোল অধিকাংশই জানতে চান আপনাদের জানার সুবিধার্থে আজকের এই পোস্টটি করা । নরমেন্স ট্যাবলেট এর কাজ হল শরীরের ন্যাচারাল হরমোন প্রজেস্টেরন এর উপরে কাজ করে থাকেন । নরমেনস প্রজেন গ্রুপ এর ১টি ট্যাবলেট।

    নরমেন্স ট্যাবলেট যেসব ক্ষেত্রে কাজ করে থাকে

    ১.এ্যবনরমাল/বেশি মাত্রায় ব্লিডিং হলে।

    ২.প্রি, মেন্সট্রুয়াল সিম্পটম থাকে তাহলে যেমন: ব্রেস্ট পেইন ,মড সুইং, মাথা ব্যাথা হলে এ্যাবনরমাল পিরিওড হলে,পেইনফুল /হেভি ব্লিডিং হলে।

    ৩.ব্রেস্ট ক্যন্সার হলে এন্ডোট্রিয়সিস হলে।

     নরমেনস খেলে মাসিক হলে কি বাচ্চা হয়  না?

    অবশ্য আপনারা মনে রাখবেন মাসিক হলে বাচ্চা হওয়ার সুযোগ থাকেনা। মাসিক হলে আপনি বুঝে নিবেন আপনি প্রেগনেন্ট হয় নি এখনও। 

    Normens Tablet | নরমেন্স ট্যাবলেট এর দাম কত?

     নরমেনস প্রতিটি ট্যাবলেটের মূল্য  ৬  টাকা ।( নরমেনস  এর প্যাকেট  100 টি স্টেপ থাকে যার মূল 600 টাকা)।

    নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয়


    নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয়?

    নরমেনস ট্যাবলেট খাওয়ার ২১ দিন পর মাসিক হয়। বিস্তারিত ডাক্তারের পরামর্শ নিয়ে নরমেন্স পুরো প্রায় ২১ দিন নরমেন্স ট্যাবলেট টেবলেট খাওয়ার পর ৭ দিন অফ রাখার জন্য হয় । ২১ দিন ট্যাবরেট খাওয়ার পর সাধারনত মাসিক /পিউরিড ‍৭ দিনের মধ্যেই মাসিক হওয়ার কাথা। Normans tablets

    তনে অনেকের ক্ষেত্রে এক মাস লেগে যেত পারে । দেখা যায় কতিপয় কয়েকটি ক্ষেত্রে অনেকের নরমেন্স খাওয়ার পরেও মাসিক হয় না। সেই ক্ষেত্রে ডাক্তারের শরণাপন্ন থেকে হবে।

    নরমেনস ট্যাবলেট খাওয়ার নিয়ম | Normens Tablet

    Normens Tablet খাওয়ার নিয়ম হচ্ছে অনিয়মিত মাসিকের জন্য নরমেনস ট্যাবলেট ১ দিনে ৩ বার ,২১ দিন খাওয়ার পরার্শ দিয়ে থাকেন চিকিৎসক গন।নরমেনস ট্যাবলেট সম্পর্কে আরো বিস্তারিত,

    ১. প্রি মেস্ট্রয়াল সিনড্রোম: আপনার মাসিকের লুটিয়াল ১ হতে ৩ টি মেনারোল ট্যাবলেট খেতে হবে।

    ২.ডিসফাংশনাল ইউটেরিন ব্লিডিং ট্যাবলেট, একটি মেনারোল ট্যাবলেট দিনে ৩ বার করে খেতে হবে আপনাকে ১০ দিন পর্যন্ত।


    মাসিকের সময় নির্ধারণ, আপনারা মাসিকের সময় মেনারোল এর সাহায্যে নির্ধারণ করার জন্য পারবেন। ১টি করেন মেনারোল ট্যাবলেট ডেইলি দুই হতে তিনবার খেতে হয়। অবশ্যই আপনাকে আপনার কাঙ্খিত মাসিক সময় আরম্ভ হবার তিন দিন প্রথমে থেকে মেনারোল অন্ন আরম্ভ করতে হবে ।অবশ্য আপনারা মনে রাখবেন মেক্সিমাম ১০ হতে ১৪ পর্যন্ত মেনারোল ট্যাবলেট খাওয়া যেতে পারেন।

    অবশ্যই আপনি মনে রাখার চেষ্টা করবেন 14 দিনের অধিক মেনারোল ট্যাবলেট খাওয়া যাবে না । সাধারণত নোটিশ যায় মেনারোল ট্যাবলেট খাদ্য অফ করার পর দুই হতে তিন দিন এর মধ্যেই রক্তপাত চালু হয় বা মাসিক আরম্ভ হয়।

    ….. এন্ডামেট্রোয়সিস, স্বাভাবিক রজ:চক্রের প্রথম থেকে পঞ্চম দিনের ভিতরে সেবা আরম্ভ করার জন্য হবে। প্রথম দিকে ১ টি মেনারোল ট্যাবলেট দিনে দুইবার করে শুরু করতে হবে অবশ । পরবর্তীতে সময়ে ২ টি করে ট্যাবলেট পর্যন্ত বাড়ানো যেতে পারে। এ চিকিৎসা চলাকালীন টাইমে মাসিক তার সাথে ওভুলেশন হবে না । কোনভাবেই মাঝপথে চিকিৎসা বন্ধা করা যাবে না। মেনারোল খাওয়ার বন্ধের পর স্বাভাবিক মাসিক চালু হবে।

    .. মেনোরেজিয়া ,,, নরমেনস / মেনোরাল ট্যাবলেট ডেইলি ১ থেকে ৩ টি মেনোরাল ট্যাবরেট খেতে হবে ৫ তম হতে ২৫ তম দিন পর্যন্ত খেতে হবে।


    নরমেনস ট্যাবলেট  সর্তকতা 

    হাইপার টেনশন, হেপাটিক বৈকল্য ,সিবিএস রোগ ,মৃগীরোগ ,মাইগ্রেন জাতীয় মাথাব্যাথার নিউ সূত্রপাত, একজন মা, স্তন্যপান করানো, ক্লিনিক্যাল ডিপ্রেশন ইতিহাস, রেনাল বৈকল্য ইত্যাদি সর্তকতা নির্ভর করতে হবে।

    কড়া ওভারডোজ রোরথিসেরোন এসিটেট সঙ্গে তীব্র অধ্যায়ন গুলি প্রতিদিনের থেরাপিউটিক ডোজের একাধিক অজান্তে গ্রহণের ক্ষেত্রে কড়া প্রতিকূল ইফেক্ট গুলির নির্দেশ করো না।

    চিকিৎসকের পরামর্শ ছাড়া নরমেন্স ট্যাবলেট দীর্ঘদিন ব্যবহারের ফলে সমস্যা নোটিশ দেওয়ার জন্য পারেন। অবশ্যই আপনারা চিকিৎসকের উপদেশ অনুযায়ী এ ধরনের ট্যাবলেট গ্রহণ করবেন।


    নরমেনস ট্যাবলেট  পার্শ্বপ্রতিক্রিয়া

    Normens Tablet পার্শ্বপ্রতিক্রিয়া নরমেন্স ট্যাবলেট যে সময় আপনারা প্রয়োগ করতে পারবেন না তাহলো, গর্ভকালীন সময়ের মধ্য, দুগ্ধদানকালীন সময়, ডায়াবেটিক,থ্রম্বোএম্বোলিক ,যকৃতের ও কার্যকারিতা কিংবা যকৃতের পূর্ববর্তী কোন রোগে, যকৃতের টিউমার, হরমোন জনিত যেকোনো ক্যান্সার, অতিসংবেদনশীলতা।

    সাদা স্রাব,পেট ব্যাথা, পরিশ্রান্ত বোধ করছেন,বমন আবেগ , বমি, চুল সরলীকরণ, স্নায়বিক অযোগ্য অবস্থান, পায়ে ব্যথা. ব্রণ,অভারিয়ান আম, ফুসকুড়ি , রক্তপাত, বেদনাদায়ক স্তন, মাথা ঘুরছে, কোন মাসিক, ভারতের সাথে বেদনাদায়ক সময়সীমা, আপনার সময়সীমার ভিতরে স্পোর্টিং ইত্যাদি।

    উপরে যে সকল পার্শ্ব প্রতিক্রিয়া বর্ণনা করা হয়েছে সেগুলো যদি আপনার মাঝে লক্ষ করেন তাহলে নিশ্চয়ই আপনি ডাক্তারের সঙ্গে যোগাযোগ করবেন তার সাথে ডাক্তারের শরণাপন্ন হবেন। এছাড়া আপনি আপনার স্থানীয় আহার ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষের পার্শ্ব প্রতিকিয়া ঘটনা কথা রিপোর্ট করার জন্য পারেন।

    নরমেনস ট্যাবলেট সংরক্ষণ


    নরমেনস ট্যাবলেট সংরক্ষণ করার জন্য হয় হালকা আদ্রতা এবং সুরক্ষিত একটি শীতল এবং শুকনো স্থানে এটি সংরক্ষণ করতে হয়। এবং অবশ্যই শিশুদের নাগালের বাইরে রাখার জন্য হবে সর্তকতা অবলম্বন করতে হবে।

    নরমেন্স ট্যাবলেট নিয়ে বিস্তারিত

    নরমেন্স প্রজেক্টের কার্যকারিতা বিদ্যমান তবুও ইহার একটি শক্তিশালী ডিম্বস্ফোটন বাধাদানকারী এবং অক্ষম ইস্ট্রোজেন অ্যান্ড্রোজেনিক বৈশিষ্ট্য রয়েছে মাসিক চক্রের নানারকম ধরনের সমস্যায় নির্দেশিত নরেথিস্তেরণে গ্যাস্ট্রো স্টেশন , দূষিত হয় এবং এর প্রভাব অন্তুত 24 ঘন্টা থাকে ।

    এই টেবলেটি যে অবস্থায় যায় তা হচ্ছে মাসিক অফ থাকলে ,অতিরিক্ত রজঃস্রাব, মাসিকের ব্যথা , অনিয়মিত পিরিওড / মাসিন ,মাসিক শুরু হওয়ার পূর্বে উপসর্গ ,ত্রুটিপূর্ণ জরায়ু রক্তপাত , ইত্যাদি সমস্যার জন্য এইট্যাবলেট খাওয়া যায়।



    ত্রুটিপূর্ণ জরায়ু বা রক্তপাত দিনে তিনবার দশ দিন খেতে হয়।

    মাসিক পূর্ব উপসর্গের মাসিক চক্রের 19 তম দিন থেকে 26 তম দিন পর্যন্ত দিনে 2 হতে 3 টি ট্যাবলেট সেবন করলে মাসিক পূর্ব উপসর্গ যেমন মাথা ব্যথা,স্তনের অসুস্থ, মাইগ্রেনের, , দেহে পানি ধারণ, হৃদস্পন্দন বেড়ে যাওয়া তার সাথে মানসিক সমস্যা ইত্যাদি থেকে পাওয়া যাবে ।


    অনিয়মিত মাসিকের ক্ষেত্রে ,মাসিক আরম্ভ তিনদিন প্রথমে হতে দিনে তিনবার নরমেন্স ট্যাবলেট খেতে হবে। মাসিক চালু দুই থেকে তিন দিন পর নরমেন্স ট্যাবলেট খাওয়া অফ করার জন্য হবে।

    মাসিকের ব্যথা, মাসিকের ব্যথা সংক্রান্ত কারণে মাসিকের পঞ্চম থাকে 20 তম দিনপর্যন্ত তিনটি ট্যাবলেট খেতে হবে ১টি করে তিনবার।এভাবে তিন মাস পুরো খেতে হবে।

     

    আশা করি আপনারা   নরমেন্স ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন জানতে পেরেছেন এর কাজ সম্পর্কে এবং  এর    পার্শ্ব প্রতিক্রিয়া , ব্যবহার , খাওয়ার নিয়ম , ইত্যাদি বহু বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে এই পোস্টে নরমেনস নিয়ে  আশা করি আপনারা বুঝতে পেরেছেন বিষয়গুলো যদি প্রশ্ন থাকে কমেন্ট করতে পারেন ।

     আশা করি আজকের এই পোস্টটি একটু হলেও আপনার উপকারে আসবে । প্রতিনিয়ত এ ধরনের  তথ্যমূলক পোস্ট পাওয়ার জন্য আজকের আইটি ওয়েবসাইটের সঙ্গে থাকুন। 


    পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
    কোন মন্তব্য নেই
    এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

    comment url