জন্ম নিবন্ধন নতুন লিংক | https://bdris.gov.bd/br/application

জন্ম নিবন্ধন নতুন লিংক:- আজকে আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদের সাথে জন্ম নিবন্ধন নতুন লিংক শেয়ার করব। আমাদের যখন জন্ম নিবন্ধন সনদ তৈরি করা হয়েছে তখন স্থানীয় সরকার বিভাগ অথবা পৌরসভা ও ইউনিয়ন পরিষদে গিয়ে জন্ম নিবন্ধন সনদ তৈরি করতে হয়েছে। কিন্তু বর্তমান সময়ে জন্ম নিবন্ধন সনদ এর প্রত্যেকটি কাজ অনলাইনের মাধ্যমে আবেদন এর মাধ্যমে করা হচ্ছে।


 আরো পড়ুন - জন্ম নিবন্ধন সংশোধন করতে কত টাকা লাগে 


জন্ম নিবন্ধন নতুন লিংক | https://bdris.gov.bd/br/application


আরো পড়ুন - ওয়ালটন ফ্রিজ ১০ সেফটি দাম কত ২০২২

জন্ম নিবন্ধন নতুন লিংক


আপনাদের সুবিধার জন্য এখন আমি জন্ম নিবন্ধন নতুন লিংক শেয়ার করব। জন্ম নিবন্ধন সনদের জন্য আপনি যদি নতুন ভাবে আবেদন করতে চান তাহলে আপনাকে নতুন লিংক সম্পর্কে জানা লাগবে। এমনকি আপনি যদি জন্ম নিবন্ধন এর তথ্য সংশোধন করতে চান অথবা হারিয়ে যাওয়া জন্ম নিবন্ধন সনদ আবার পেতে চান তাহলে আপনাকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

এই আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্রসহ স্থানীয় সরকার বিভাগ এ গিয়ে যোগাযোগ করলে তারা আপনাকে জন্ম নিবন্ধন সনদের অরিজিনাল কপি স্বাক্ষর সহ প্রদান করবে। তাই আপনাকে এই জন্ম নিবন্ধন সনদ এর নতুন লিংক সম্পর্কে অবগত হতে হবে এবং এই লিংক আপনাদের উদ্দেশ্যে শেয়ার করেছি।


জন্ম নিবন্ধন নতুন লিংক


জন্ম নিবন্ধন সনদের নাম্বার অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং আপনারা জন্মনিবন্ধনের যে সকল কাজ করতে চাইছেন তার জন্য আপনাকে আগে থেকে জন্ম নিবন্ধন সনদের নাম্বার সংগ্রহ করে রাখতে হবে। তাই জন্ম নিবন্ধন এর যাবতীয় কাজ করার জন্য আপনারা এখন থেকে আর কোন ধরনের দালাল না ধরে আপনারা নিজ উদ্যোগে অনলাইন সার্ভিস এর দোকানে যাবেন অথবা ঘরে বসে মোবাইল ফোনের মাধ্যমে নতুন লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করবেন।

প্রধানত জন্ম নিবন্ধন সনদ এর হোমপেইজ যেটাকে বলা হয় সেখানে গিয়ে আপনারা নতুন জন্ম নিবন্ধন সনদের অনলাইন আবেদন করতে পারবেন । জন্ম নিবন্ধন  নতুন লিংক হলো  https://bdris.gov.bd/br/application । আপনারা যদি জন্মনিবন্ধনের আরো কাজ করতে চান তাহলে আপনাকে মেনু অপশনে যেতে হবে এবং অনেকেই মেনু অপশন খুজে পান না।

সেখানে তিন দাগওয়ালা সমান চিহ্নের মতো দুটো চিহ্ন পাবেন। আপনারা উপরের দিকের অর্থাৎ ডান দিকের দিক নির্দেশনা অনুসরণ করবেন এবং সেখানে গেলে আপনারা বেশ কিছু অপশন পাবেন। সেখানকার অপশন থেকে আপনারা যেহেতু জন্ম নিবন্ধন এর কাজ করতে চান চিহ্নিত জন্ম নিবন্ধন অপশন সিলেক্ট করার পরে আপনাকে সেখানে বেশ কয়েকটি অপশন প্রদর্শন করানো হবে। আপনারা সেখান থেকে সঠিক অপশন এবং আপনাদের প্রয়োজনীয় অপশন সিলেক্ট করবেন এবং পরবর্তী ধাপ অনুসরণ করবেন।


উপরে আপনাদের সুবিধার জন্য জন্ম নিবন্ধন নতুন লিংক শেয়ার করেছি। আপনারা যদি এই আর্টিকেলটি পুরোটা পড়ে থাকেন তাহলে আশাকরি, জন্ম নিবন্ধন সম্পর্কে আপনাদের একটু হলেও ধারণা আসবে এবং এই লিংক ব্যবহার করে আপনারা আপনাদের জন্ম নিবন্ধন সম্বন্ধে সব কাজ করতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url