ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড ২০২৪ | bdris.gov.bd

ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড | bdris.gov.bd । ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে হলে আজকের এই পোস্টটি ভালভাবে পড়ে নিন ।

     ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড:- আপনারা যারা ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই পোস্টটি লিখব। আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করব ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড কিভাবে করতে পারবেন তার বিস্তারিত নিচে আলোচনা করে দেবো। আশা করি, এই পোস্টটি আপনাদের একটু  হলেও উপকার হবে।

    আরো পড়ুন - গিয়ার সাইকেল দাম কত | সাইকেলের ছবি ও দাম ২০২৪

    হাইব্রিড বাই সাইকেল | সাইকেল দাম বাংলাদেশ ২০২৪

    মোটা চাকার সাইকেল দাম বাংলাদেশ  ২০২৪

    হিরো সাইকেলের ছবি ও দাম বাংলাদেশ ২০২৪

    লেডিস সাইকেল এর দাম কত

     আরো পড়ুন - জন্ম নিবন্ধন সংশোধন করতে কত টাকা লাগে 

    ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড | bdris.gov.bd



    আরো পড়ুন - ওয়ালটন ফ্রিজ ১০ সেফটি দাম কত ২০২২


    ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড


    বিভিন্ন কারণে বর্তমানে ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার প্রয়োজন হয়। কিন্তু আমরা অনেকেই জানি না ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড কিভাবে করতে হয়? আপনারা যারা এই প্রশ্নটি করেন তারা নিচে পড়লে আশা করি, ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার নিয়ম বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।


    এখন খুব সহজেই জন্ম নিবন্ধন এর অরজিনাল কপি ডাউনলোড করা যায়। যেসকল জন্মনিবন্ধন আপনাদেরকে নিবন্ধনের কার্যালয় অথবা স্থানীয় সরকার পরিষদ প্রদান করে থাকে সেই সকল জন্ম নিবন্ধন এই পদ্ধতিতে ডাউনলোড করে নিতে পারবেন। 

    যারা নতুন জন্ম নিবন্ধন সনদ তৈরি করেছেন এবং তাদের অবস্থান যদি ইউনিয়ন পরিষদের ভেতরে হয়ে থাকে তাহলে আবেদন পত্রের কপি এবং প্রয়োজনীয় কাগজপত্র সেখানে প্রদান করতে হবে। আপনি অনলাইন থেকে অরিজিনাল জন্ম নিবন্ধন ডাউনলোড করতে না পারলেও অনলাইনে জন্ম নিবন্ধন তথ্য রয়েছে সেটা ডাউনলোড করে নিতে পারবেন এর মাধ্যমে।



    ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার পদ্ধতি


    আমি আপনাদের সাথে শেয়ার করব ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার পদ্ধতি। আপনারা যারা ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে পারছেন না তারা নিচে মনোযোগ সহকারে পড়ুন তাহলে আশাকরি, আপনারা নিজেরাই ঘরে বসে ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে নিতে পারবেন।


    সবার আগে আপনাকে অবশ্যই নিশ্চিত হতে হবে আপনার জন্ম নিবন্ধন অনলাইনে রয়েছে কিনা।  আপনি যদি ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন টি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে আগে ভেবে নিতে হবে যে আপনি অনলাইন থেকে কোন ধরনের জন্ম নিবন্ধন ডাউনলোড করতে চান। আর জন্ম নিবন্ধন সনদ সংক্রান্ত যেকোন বিষয় সম্পর্কিত বিষয় আপনারা উক্ত জন্ম নিবন্ধন এর ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন।


    আপনি এখান থেকে যে জন্ম নিবন্ধন টি ডাউনলোড করবেন সেটা অরজিনাল কপি না হওয়ায় এটা আপনাকে স্থানীয় সরকার বিভাগের কার্যালয়ে জমা দিতে হবে।সেখানে জমা দেওয়ার পর তাদেরকে আপনাকে নির্দিষ্ট পরিমাণ ফি প্রদান করতে হবে এবং তারা কিছুদিনের মধ্যে আপনাকে অরিজিনাল জন্ম নিবন্ধন ফি প্রদান করবে। নিচে ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার সম্পূর্ণ প্রক্রিয়াটি দেখানো হলো:- 


    ১. আপনারা যে কোন ব্রাউজার থেকে https://bdris.gov.bd/br/application এই লিংকটি ব্যবহার করে জন্ম নিবন্ধনের ওয়েবসাইটে চলে যাবেন। উক্ত ওয়েবসাইটে চলে যাওয়ার পর আপনার সামনে এরকম একটি পেজ আসবে। 

    ২. এরপর এখানে আপনাদেরকে জন্ম নিবন্ধন সনদের ১৭ ডিজিটের নাম্বারটি প্রদান করতে হবে এবং তারপরে নিচের ঘরে জন্ম তারিখ সঠিকভাবে পূরণ করতে হবে । 

    ৩. তারপরে নিচে ক্যাপচা পূরণ বা গণিতের সমাধান নামক একটি অপশন দেখতে পারবেন। সেটা সঠিকভাবে পূরণ করতে হবে। পূরণ করা হয়ে গেলে সার্চ বাটনে ক্লিক করতে হবে তাহলে জন্ম নিবন্ধন এর যাবতীয় তথ্য সমৃদ্ধ একটি পেজ চলে আসবে । 

    ৪. এখানে আপনারা জন্মনিবন্ধনের নিজের নাম এবং মাতা পিতার নাম সহ আরো অনেক তথ্যাদি দেখতে পারবেন। তাই আপনারা এই তথ্যাদি গুলো সম্পূর্ণ স্ক্রিনশট নিয়ে নিবেন। তাহলে এটি জন্মনিবন্ধনের টেম্পোরারি হিসাবে আপনারা পরবর্তীতে কাজে লাগাতে পারবেন।

    ৫. এই নথি পরবর্তীতে স্থানীয় সরকার বিভাগের কার্যালয়ে জমা দিয়ে আপনি অরজিনাল জন্ম নিবন্ধন সেখান থেকে সংগ্রহ করতে পারবেন।



    উপরে আপনাদের সাথে শেয়ার করেছি ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড এর পদ্ধতি। আপনারা যদি এই পোস্টটি মনোযোগ সহকারে করে থাকেন তাহলে, আপনারা নিজেরাই ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। আশা করি, এই পোষ্টের মাধ্যমে আপনারা এই পদ্ধতিগুলো অনুসরণ করলে ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে নিতে পারবেন। 
    পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
    কোন মন্তব্য নেই
    এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

    comment url