রবি সিম কার নামে রেজিস্ট্রেশন করা কিভাবে জানবো । Sim Registration Check

রবি সিম কার নামে রেজিস্ট্রেশন করা কিভাবে জানবো ২০২৩ । Sim Registration Check 2023

রবি সিম কার নামে রেজিস্ট্রেশন করা কিভাবে জানবো । সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন - অনলাইনের মাধ্যমে কিভাবে সিম রেজিস্ট্রেশন চেক করা হয় এ ব্যাপারটি অনেকেই জানতে চান। তাই আপনাদের জানার সুবিধার্থে আজকের এই পোস্টে তা তুলে ধরা হয়েছে ।

 আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে সিম রেজিস্ট্রেশন চেক করবেন । আপনি যে অপারেটরের সিম ব্যবহার করেন তাতে কোন সমস্যা নেই । কিন্তু আপনার ভোটার আইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা আছে সেই বিষয়টিও আপনি খুব সহজেই জানতে পারবেন ।

আরো পড়ুন -

দুরন্ত সাইকেল মূল্য ২০২৩

রবি কাস্টমার কেয়ারের সাথে কিভাবে কথা বলব

এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার

ওয়ালটন ফ্রিজ 10 সেফটি দাম কত

realme c55 price in bangladesh

যমুনা ফ্রিজ

কাঠ বাদামের ক্ষতিকর দিক

রবি সিম কার নামে রেজিস্ট্রেশন করা কিভাবে জানবো । সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন


সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন | Sim Registration Check

সিম রেজিস্ট্রেশন চেক কিভাবে করবেন তা নিচে তুলে ধরা হয়েছে । *১৬০০১# কোডটির দ্বারা আপনারা সকল সিমের রেজিস্টার চেক করার জন্য পারবেন। এছাড়া আপনারা যদি চান আলাদা আলাদা সিমের মাধ্যমে ডায়াল করে ইন্টারনেটে সিম রেজিস্ট্রেশন চেক করবেন সেটি করার জন্য পারবেন। প্রত্যেকটি সিম হতে কেমনে সিম রেজিস্ট্রেশন চেক কোড করবেন সেটি নিম্নদেশে ডিটেইলস বর্ণনা করা হলো।

রবি সিম কার নামে রেজিস্ট্রেশন করা কিভাবে জানবো 

রবি সিম কার নামে রেজিস্ট্রেশন করার রয়েছে তা কিভাবে জানবেন নিচে তা তুলে দেওয়া হলো । রবি সিম রেজিস্টার সম্পর্কে নানারকম ইনফরমেশন জানার জন্য আপনারা *১৬০০*৩# ডায়াল করুন তাহলে আপনারা ভীষণ সহজে জানতে পারবেন আপনার এনআইডি কার্ড (NID Card) দিয়ে মাজা সিম রেজিস্ট্রেশন করা রয়েছে।

বাংলালিংক সিম কার নামে রেজিস্ট্রেশন

বাংলালিংক সিম নিবন্ধন চেক করার জন্য বাংলালিংক সিম হতে *1600*2# এই কোডটি ডায়াল করবেন অতঃপর বাংলালিংক সিম নিবন্ধন সম্মন্ধে সমুদয় তথ্য আপনারা জানতে পারবেন।

 এয়ারটেল সিম রেজিস্টার চেক অনলাইন


এয়ারটেল সিম নিবন্ধন চেক করার জন্য আপনারা *১২১*৪৪৪৪# এই নাম্বারটি ডায়াল করে জানতে পারবেন।

এছাড়া বার্তায় info লিখে 1600 এই নাম্বারে সেন্ড করলে সিম নিবন্ধন সম্মন্ধে বিভিন্ন ধরনের তথ্য জানতে পারবেন।

গ্রামীন সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন


আপনারা যদি জিপি সিম নিবন্ধন চেক করার জন্য চান তাহলে মেসেজে info লিখে 4949 এই নাম্বারে সেন্ড করলে GP sim registration check করার জন্য পারবেন।

সিম রেজিস্ট্রেশন বাতিল করার নিয়ম

সিম রেজিস্ট্রেশন কিভাবে বাতিল করবেন এ বিষয়টি অনেকে গুগলে জানতে চান তাই আপনার জানার সুবিধার্থে নিচে তা তুলে ধরা হলো ।


আপনার অজান্তে আপনার ভোটদাতা অ্যাকাউন্ট কার্ড দিয়ে যদি একাধিক সিম রেজিস্টার হয় তাহলে সেটা আপনার সিম অপারেটরের নিকটস্থ কাস্টমার কেয়ার অফিসে সরাসরি ভাবে গিয়ে আপনার ভোটার অ্যাকাউন্ট কার্ড সহ যাবতীয় তথ্য সাবমিট দ্বারা অভিযোগ করার জন্য পারবেন। তার সাথে আপনার নামে সিম রেজিস্ট্রেশন গুলো বাদ করার জন্য পারবেন।

তবে এই কাজগুলো অবশ্যই সতর্কতার সহিত করবেন -

  • আপনার নামে সিম নিবন্ধিত বাদ করার জন্য SIM অপারেটর এর কাস্টমার পয়েন্টে যান।
  • এনআইডি কার্ড সঙ্গে নিয়ে যাবেন ।
  • যদি সম্ভব হয় নিবন্ধিত সিম এর নথি ও নিবন্ধিত সিম নিয়ে যাবেন।
  • সিম অপারেটরদেরকে সিমের রেজিস্টার বাদ করার জন্য বলুন
  • আপনাকে নিশ্চয়ই স্ব-শরীরে কাস্টমার কেয়ার এ উপস্থিত থাকতে হবে।
  • এভাবেই আপনি আপনার নিকটস্থ কাস্টমার কেয়ার হতে আপনার নামে নিবন্ধিত সিমের রেজিস্ট্রেশন বাতিল কার্য সম্পাদন করিতে পারিবেন । আর কাজটি সুন্দরভাবে করতে পারলে আপনি ঝুঁকি থেকে এড়িয়ে যেতে পারবেন ।


অনলাইনের মাধ্যমে কিভাবে সিম রেজিস্ট্রেশন চেক করবেন তা আজকের এই পোস্টে তুলে ধরা হয়েছে আপনি যদি রবি গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনি খুব সহজেই রবি সিম কার নামে রেজিস্ট্রেশন করা রয়েছে তা জানতে পারেন উপরে গ্রামীণ বাংলালিংক রবি এয়ারটেল সিমের রেজিস্ট্রেশন কার নামে রয়েছে তা কিভাবে জানবেন তা তুলে ধরা হয়েছে আশা করি এই পোস্টটি একটু হলেও আপনার উপকারে আসবে ।


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট