হ্যালো গুগল আমি এখন কোথায় আছি | গুগল আমি এখন কোথায় আছি | Google Map

 হ্যালো গুগল আমি এখন কোথায় আছি - আমরা এখন জানব গুগলম্যাপ ব্যবহার করে কিভাবে লোকেশন জানতে পারবো। বিশেষ করে আমরা যখন কোনো নতুন জায়গায় যাই তখন আমাদের নতুন জায়গার নামটি খুঁজে পাওয়ার জন্য ইন্টারনেটে সার্চ করে থাকি। 

কিন্তু অনেক সময় আমরা আমাদের বর্তমান লোকেশনটি খুঁজে পাইনা। এর জন্য আমাদের অনেক সমস্যায় পরতে হতে পারে। আমরা এখন জানবো গুগলম্যাপ ব্যবহার করে কিভাবে  লোকেশন জানতে পারবো। 

 চলুন আমরা এখন দেখে নিই কিভাবে গুগল ম্যাপ  ব্যবহার করে বর্তমান লোকেশন দেখতে পারবেন।


অন্য পোষ্ট - fiverr এ কিভাবে কাজ পাওয়া যায়

Youtube seo bangla 


হ্যালো গুগল আমি এখন কোথায় আছি | গুগল আমি এখন কোথায় আছি | Google Map







হ্যালো গুগল আমি এখন কোথায় আছি

 

এই প্রশ্নটির উত্তর পাওয়ার জন্য আপনারা গুগল ম্যাপের সাহায্য নিতে পারেন। যেখান থেকে আপনারা আপনার বর্তমান লোকেশন সম্পর্কে সঠিক ইনফরমেশন পাবেন।

 
আপনার লোকেশন এর নাম এবং সম্পূর্ণ এড্রেস দেখতে পাবেন। যার মাধ্যমে বর্তমান লোকেশন সম্পর্কে আপনার সম্পূর্ণ ধারণা চলে আসবে। আমরা এখন জানবো গুগলম্যাপ ব্যবহার করে কিভাবে  লোকেশন জানতে পারি। 


প্রথমে আপনার লোকেশন দেখার জন্য আপনাকে মোবাইলের, location অপশনটি ওপেন করতে হবে। যেটি আপনি মোবাইলের notification bar থেকে পেয়ে যাবেন।

এরপর সরাসরি গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন টি খুলে নিন। অ্যাপ্লিকেশন টি খোলার সাথে সাথে আপনার সামনে google map এর dashboard চলে আসবে। 


এরপর আপনাকে আমার লোকেশন কোথায়, আমি এখন কোথায় আছি অপশন সিলেক্ট করে নিতে হবে। 


অপশনটিতে  সিলেক্ট করা অপশনটি ক্লিক করার সাথে সাথে আপনার সামনে একটি blue icon আসবে। যেটি হলো আপনার বর্তমান লোকেশন। এর সাথে সাথে এইরকম একটি half page (Your Location) আসবে।


আমার লোকেশন কোথায়

   আমি এখন কোথায় আছি 


পেজটিকে scroll করে ওপরে তুললেই, আপনি বর্তমান লোকেশন এর address টি দেখতে পারবেন। এবং আপনি বর্তমানে কোন জায়গায় আছেন, সেই সম্পর্কে ধারণা পেয়ে যাবেন।


এইভাবে আপনি যে কোনো নতুন জায়গায় গিয়ে, এই পদ্ধতি অবলম্বন করে, আপনার বর্তমান লোকেশন জানতে পারবেন।


Google Map লোকেশন জানার জন্য কি প্রয়োজন


আশাকরি উপরের আলোচনা থেকে আপনি আপনার বর্তমান লোকেশন সম্পর্কে জানতে পারবেন।

আপনি যে কোন এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করে আপনার লোকেশন জানতে পারবেন। এর জন্য দুটো জিনিসের প্রয়োজন হবে।


 ১. একটি হলো ইন্টারনেট 

২. গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন।

ইন্টারনেট চালু করে গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনটি খুলে নিলেই আপনার বর্তমান লোকেশন দেখতে পারবেন।


আশা করি আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়ে থাকেন। তাহলে, আপনার মন থেকে “আমি এখন কোথায় আছি? আমার লোকেশন কোথায়? এই সমস্ত প্রশ্নগুলি চলে গেছে। যদি এখনও এই পোস্টটি সম্পর্কে আপনার মনে কোন প্রশ্ন থাকে। তাহলে, আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা অবশ্যই আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ইন শা আল্লাহ। আশা করবো সবাই ভালো থাকবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url