জন্ম নিবন্ধন যাচাই কপি ২০২৪ | everify.bdris.gov.bd

জন্ম নিবন্ধন যাচাই কপি | everify.bdris.gov.bd. আপনি খুব সহজেই অনলাইন থেকে জন্ম নিবন্ধন যাচাই কপি সংগ্রহ করতে পারেন ।

     জন্ম নিবন্ধন যাচাই কপি:- বর্তমান সময়ে জন্ম সনদ অনলাইন ভিত্তিক হয়ে গেছে। যার জন্য আমাদের সহজে অনলাইনে জন্ম নিবন্ধন করা যায় এবং সহজে অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই ও জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে পারি। 

    আপনি কি অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করতে চান এবং জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে চান। তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করব জন্ম নিবন্ধন যাচাই কপি। আপনারা যদি এই পোস্টটি মনোযোগ সহকারে পড়েন তাহলে, কিভাবে জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড করবেন সে বিষয়টি খুব সহজেই বুঝে নিজেরাই করতে পারবেন।

    আরো পড়ুন - গাজী ২ ঘোড়া পাম্পের দাম কত

    ওয়ালটন ফ্রিজ 10 সেফটি দাম কত

    টেলিটক নাম্বারে টাকা চেক 


    আরো পড়ুন - গিয়ার সাইকেল দাম কত | সাইকেলের ছবি ও দাম ২০২৪

    হাইব্রিড বাই সাইকেল | সাইকেল দাম বাংলাদেশ ২০২৪

    মোটা চাকার সাইকেল দাম বাংলাদেশ  ২০২৪

    হিরো সাইকেলের ছবি ও দাম বাংলাদেশ ২০২৪

    লেডিস সাইকেল এর দাম কত

    জন্ম নিবন্ধন যাচাই কপি | everify.bdris.gov.bd



    জন্ম নিবন্ধন যাচাই কপি

    জন্ম নিবন্ধন যাচাই কপি | everify.bdris.gov.bd


    জন্মনিবন্ধন অনলাইন যাচাই করার নিয়ম খুব সহজ। অনলাইন বার্থ সার্টিফিকেট যাচাই জন্ম নিবন্ধন অনলাইনে যাচাই করতে হলে যার জন্ম নিবন্ধন যাচাই করবেন আপনাকে অবশ্যই তার জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ জানতে হবে। তাহলেই অনলাইনে জন্ম নিবন্ধন দেখতে পারবেন ও জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড করতে পারবেন।

    জন্ম নিবন্ধন সনদ যাচাই ও জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার জন্য আপনার কাছে ২ টি জিনিস লাগিবে। সেগুলো হলো: 


    ১. জন্ম নিবন্ধন নাম্বার 

    ২. জন্ম তারিখ


    জন্ম সনদ যাচাই করার পদ্ধতি


    জন্ম নিবন্ধন যাচাই কপি করতে হলে প্রথমে আপনাদের একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। নিচে আপনাদের সুবিধার জন্য জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি আলোচনা করে দিব।

    অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করতে হলে প্রথমেই আপনাকে বাংলাদেশ সরকারের অনলাইন জন্ম নিবন্ধন তথ্য ব্যবস্থা বা Online BRIS এর ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। br lgd gov bd এর ওয়েবসাইটে   http://everify.bdris.gov.bd লিংকে প্রবেশ করুন, তাহলে একটি পেইজ আসবে ।


    ১. এরপর যার জন্ম নিবন্ধন যাচাই করবেন তার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বরঃ প্রবেশ করান।

    ২. এরপর ঐ ব্যক্তির জন্ম তারিখ প্রবেশ করান। 


    সব সময় যেভাবে জন্ম নিবন্ধন নম্বর লিখে এসেছেন, জন্ম নিবন্ধন যাচাই করার সময় তা উলটো করে লিখতে হবে। মানে শুরুতে বছর এরপর মাস এরপর দিন লিখতে হবে। জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd। মানে 1995-12-31 এভাবে। জন্ম সনদ ডাউনলোড করতে সব শেষে ভেরিফাই বাটনে ক্লিক করুন।


    এভাবে জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন যদি Matching birth records not found লেখাটি দেখতে পান ভেরিফাই বাটনে ক্লিক করার পর। তাহলে বুঝবেন যার জন্ম নিবন্ধন তথ্য যাচাই করতে চাচ্ছেন তার জন্ম নিবন্ধনের নাম্বার ও জন্ম তারিখ এ দুটির মধ্যে কোথাও ভুল রয়েছে।


    ডিজিটাল জন্ম নিবন্ধন সনদ যাচাই 


    আপনি যদি উপরে দেখানো নিয়ম অনুসারে আপনার জন্ম নিবন্ধন যাচাইকরণ অনলাইনে করতে পারেন, তাহলে আপনি বুঝতে পারবেন যে, আপনার জন্ম নিবন্ধন ডিজিটাল। এছাড়াও আপনি আপনার ইউনিয়ন, পৌরসভা বা সিটি কর্পোরেশন অফিস থেকে জন্ম সনদের ডিজিটাল কপি সংগ্রহ করতে পারেন।


    br lgd gov bd থেকে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে, আপনার স্ক্রিনে প্রদর্শিত হওয়ার পরে, আপনি প্রিন্ট কমান্ড (ctrl + P) দিয়ে আপনার কম্পিউটার থেকে প্রিন্ট টু পিডিএফ (PDF) নির্বাচন করে এটি একটি PDF ফাইল হিসাবে সংরক্ষণ করতে পারেন। 

    আর যদি আপনার কম্পিউটারে Print to PDF অপশন না থাকে তাহলে আপনার কম্পিউটার এ প্রিন্টার থাকলে, আপনি জন্ম নিবন্ধন অনলাইন যাচাই কপিটি প্রিন্ট করে নিতে পারেন এবং ভবিষ্যতের জন্য সংরক্ষণ করতে পারেন।

    আর যদি আপনি মোবাইলে bris check bd জন্ম নিবন্ধন অনলাইন যাচাই কপিটি সেভ করে রাখতে চান তাহলে যাচাই করার পর একটি স্ক্রিনশট দিয়ে রেখে দিন। এছাড়া জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার আলাদা কোনো উপায় নেই এখন পর্যন্ত।



    শুধুমাত্র নাম দিয়ে জন্ম নিবন্ধন সনদ যাচাই


    Birth certificate online verification-  শুধুমাত্র ইউনিয়ন পরিষদ, পৌরসভা বা সিটি কর্পোরেশনে শুধুমাত্র নামের মাধ্যমে জন্ম নিবন্ধন যাচাই করার সুযোগ রয়েছে। অনলাইনে সাধারণ মানুষের জন্য নাম দিয়ে জন্ম সনদ যাচাই করার সুযোগ নেই।

    এছাড়া যদি আপনার জন্ম নিবন্ধন হারিয়ে যায় অথবা নিবন্ধন নাম্বার জানা না থাকে তাহলে আপনার নিকটবর্তী ইউনিয়ন পরিষদে গিয়ে আপনার নাম সার্চ করে নিবন্ধন নম্বরটি জেনে নিতে পারেন।


    উপরেরে এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছি জন্ম নিবন্ধন যাচাই অনলাইন কপি। আপনারা যদি জন্ম নিবন্ধন অনলাইন যাচাই সম্পর্কে জানতে চান তাহলে, এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আশাকরি, আপনাদের জন্ম নিবন্ধন যাচাই অনলাইন কপি সম্পর্কে যেকোনো প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

    পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
    কোন মন্তব্য নেই
    এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

    comment url