পেটের গ্যাস কমানোর উপায়। চিরতরে গ্যাস দূর করার উপায়

     আজ আবারও আপনাদের সাথে নতুন আরেকটি আর্টিকেল শেয়ার করতে যাচ্ছি। আজকের আর্টিকেলটির মূল বিষয় হলো: কিভাবে ঘরো উপায়ে পেটের গ্যাস কমানোর যায় বা চিরতরে গ্যাস্ট্রিক সমস্যাটি দূর করতে হয়। এই বিশাল সমস্যাটি দূর করার জন্য আজকের এই ব্লগ পোষ্টটি করা হল। আপনারা যারা এই সম্পর্কে জানতে চান তারা এই ব্লগটি মনোযোগ দিয়ে পড়ুন।

    আরো পড়ুন - কিভাবে লম্বা হওয়া যায়। কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায় 

    বর্তমান সময়ে বা যুগে গ্যাসের সমস্যা টি অধিকাংশ লোকের মাঝেই দেখা দিয়েছে বা ভোগ করছে। গ্যাসের এই সমস্যা টি আগে খুব অল্প লোকের মাঝে দেখা যেতো বা ভোগ করতো কিন্তু বর্তমান সময়ে ছোট বড় সবার মাঝেই দেখা যায়। গ্যাসের সমস্যা বর্তমান সময়ে বিশাল একটি সমস্যার আকার ধারন করে ফেলেছে। এটি থেকে বাচতে হলে আপনাকে প্রতি নিয়ত বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে। তা না হলে সমস্যা শুধু বেড়েই চলবে।

    আরো পড়ুন - গিয়ার সাইকেল দাম কত | সাইকেলের ছবি ও দাম ২০২৪

    হাইব্রিড বাই সাইকেল | সাইকেল দাম বাংলাদেশ ২০২৪

    মোটা চাকার সাইকেল দাম বাংলাদেশ  ২০২৪

    হিরো সাইকেলের ছবি ও দাম বাংলাদেশ ২০২৪

    লেডিস সাইকেল এর দাম কত

    পেটের গ্যাস কমানোর উপায়।  চিরতরে গ্যাস দূর করার উপায়
    আরো পড়ুন -  ডায়াবেটিস কত হলে মানুষ মারা যায় | দ্রুত ডায়াবেটিস নিয়ন্ত্রণ করার উপায়


    পেটের গ্যাস কমানোর উপায়।  চিরতরে গ্যাস দূর করার উপায়

    আমরা আমাদের ব্যস্ত জীবনে অনেক সময় অনেক রকমের খাবার খেয়ে থাকি। তার ভিতরে সব থেকে বেশি ভাজা পোড়া খারার খেতে পছন্দ করে থাকে অনেকেই। যদি কোন দাওয়াতে যান তাহলে সেখানে মসলা যুক্ত খাবার খেতে দেয় যা আমাদের পছন্দের খাবার। যদি ভুল করে তেলাক্ত খাবার খেয়ে বসেন তাহলে আপনার পেটের ভিতর গ্যাসের সমস্যাটি চরম ভাবে দেখা দিবে।


    এখন আমি আপনাদেরকে দেখিয়ে দিব ঘরোয়া উপায়ে কিভাবে অতিরিক্ত পেটের গ্যাস কমানো যায় বা চিরতরে যে গ্যাস সমস্যা টি দূর করা যায় এই নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। যে সব খাবার খেলে আপনার গ্যাসের সমস্যাটি দূর হবে তার সাথে পেট জালা পুড়া বা পেট ব্যাথা আর পেট ফাপা থেকে মুক্তি পাবেন। সেই খাবার গুলো নিচে উল্লেখ করা হল:


    কলা 

    আপনি যদি প্রতি দিন সকালে দুটি করে কলা খেতে পারেন তাহলে আপনার গ্যাস সমস্যাটি দূর হয়ে যাবে। কলাতে রয়েছে প্রচুর পরিমানে পটাশিয়াম থাকে যা প্রাকৃতিক অ্যান্টাসিড। আপনি যদি বেশ কিছু দিন এই ভাবে কলা খেয়ে যেতে পারেন তাহলে আপনার গ্যাসের সমস্যাটি দূর হয়ে যাবে। আপনি চাইলে ট্রাই করে দেখতে পারেন।


    লেবু

    গ্যাসের সমস্যা দূর করার জন্য লেবু অবদান রয়েছে। আপনি যদি লেবু দিয়ে চা বা পানি খেতে পারেন তাহলে দেখতে পারবেন যে কতটা উপকার হয়েছে। অবশ্যই আপনার উপকার হবে ।


    শসা

    শসা একটি ঠান্ডা জাতীয় খাবার। শসা খেলে আমাদের পেট ঠান্ডা রাখে আর কার্যকরী খাদ্য। শসা আমাদের পেটের গ্যাস সমস্যাটি সমাধান করে দেয়।


    আদা ও রসুন

    গ্যাসের সমস্যা দূর করার জন সব থেকে বেশি কার্যকরী খাবার বা খাদ্য হল যে আদা বা রসুন। এই দুটি যদি খাদ্য যদি প্রতিদিন নিয়ম করে খেতে পারেন তাহলে আপনার গ্যাস সমস্যাটি চিরতরে বিদায় নিয়ে নিবে।


    টক দই

    দই আমাদের হজম শক্তি বাড়ানোর জন্য সহায়তা করে থাকে। দই খেলে দ্রুত খাবার হজম হয়ে যায় এতে করে আর গ্যাসের কোন সমস্যা থাকে না।


    দারুচিনি

    যাদের হজম শক্তির সমস্যা তারা চাইলে এই খাবার টি প্রতিদিন খেতে পারেন। হজম শক্তি বৃদ্ধি করার জন্য প্রতিদিন দিনে আধা চামচ দারুচিনি গুড়া মিশিয়ে ফুটিয়ে খেলে গ্যাস সমস্যাটি দূর হয়ে যাবে।


    আরো বেশ কিছু খাবার রয়েছে যা খেলে আমাদের গ্যাসের সমস্যাটি দূর হয়ে যায়। আপনাদের যদি এই বিষয়ে আরও কোন তথ্য জানার ইচ্ছা করে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিবেন। ধন্যবাদ সবাইকে।

    ট্যাগ - দ্রুত পেটের গ্যাস কমানোর উপায়, পেটের গ্যাস কমানোর উপায়, গ্যাসের সমস্যা দূর করার ঘরোয়া উপায়, পেটের গ্যাস কমানোর খাবার,

    আরো পড়ুন - বারডেম হাসপাতালের ঠিকানা এবং ডাক্তারদের তালিকা

    এভারকেয়ার হাসপাতালের ঠিকানা ও ডাক্তারদের তালিকা

    স্কয়ার হাসপাতাল ডাক্তারের তালিকা ঢাকা  | Square Hospital Doctor List


    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url