ইন্ডিয়ান মেডিকেল ভিসা খরচ ২০২৩

    ইন্ডিয়ান মেডিকেল ভিসা খরচ ২০২৩ - ভারতীয় মেডিকেল ভিসা হল একটি ভ্রমণ নথি যা তার ধারককে ভারতে প্রবেশাধিকার দেয় এবং সেই সময়ে আপনাকে চিকিৎসা গ্রহণের অনুমতি দেয়।আপনি যদি নথির জন্য আবেদন করার সিদ্ধান্ত নেন, তাহলে ভারতীয় মেডিকেল ভিসার মূল্য সম্পর্কে আপনার জানা অপরিহার্য। নিচে বিস্তারিত আলোচনা করা হলো -

     ইন্ডিয়ান মেডিকেল ভিসা খরচ ২০২৩

    ইন্ডিয়ান মেডিকেল ভিসা খরচ ২০২৩



    ইন্ডিয়ান মেডিকেল ভিসা করতে গেলে আপনাকে অনেক সময় দিতে হবে এবং সঠিক কাগজপত্র উপস্থাপন করতে হবে। আপনারা যারা ইন্ডিয়ান মেডিকেল ভিসার খরচ সমূহ জানতে চাচ্ছেন তারা নিচে পড়ুন ইন্ডিয়ান খরচ বিস্তারিত আলোচনা করা হলো ।

    ইন্ডিয়ান মেডিকেল ভিসা করতে গেলে আপনার ৫ হাজার থেকে ৮ হাজার টাকা খরচ করতে হবে। তাহলেই আপনি ইন্ডিয়ান মেডিকেল ভিসা সংগ্রহ করতে পারবেন।

     ইন্ডিয়ান ভিসা পেতে কতদিন লাগে

    ভারত, একটি দেশ যা তার সমৃদ্ধ সংস্কৃতি, সুস্বাদু খাবার এবং উল্লেখযোগ্য আকর্ষণের জন্য পরিচিত, অনেক ভ্রমণকারীদের বালতি তালিকায় অবশ্যই একটি দর্শনীয় স্থান। যাইহোক, আপনার যাত্রা শুরু করার আগে, আপনাকে অবশ্যই আপনার ভারতীয় ভিসা নিশ্চিত করতে হবে। আপনি ভাবতে পারেন ভারতীয় ভিসা পেতে কতক্ষণ লাগে সে বিষয়টি তুলে ধরব । 

    আপনি যখন ভারতীয় ভিসার জন্য অনলাইন আবেদন করবেন। এরপর যখন ভারতীয় ভিসার ফি পরিশোধ করবেন। তার পরবর্তী ৫ থেকে ৭ দিনের মধ্যে আপনার ইমেইল এড্রেসে ভারতীয় ভিসা পাঠিয়ে দেওয়া হবে।


    ইন্ডিয়া ভিসা জেনারেল প্রসেসিং সময় 


    আপনি যদি আপনার ছুটি কাটানোর জায়গা খুঁজছেন, ভারত অবশ্যই আপনার বালতি তালিকার যোগ্য। দেশটিতে সবকিছু রয়েছে: চমত্কার আকর্ষণ থেকে হাজার বছরের পুরানো সংস্কৃতি থেকে সুস্বাদু খাবার পর্যন্ত। আপনাকে যা করতে হবে তা হল একটি জিনিস কল্পনা করুন এবং আপনি এটি ভারতে পাবেন।

    ভারতের ইলেকট্রনিক ভিসা আবেদন সম্পূর্ণ করা সহজ। ভ্রমণকারীদের কাছে সমস্ত প্রয়োজনীয় তথ্য এবং নথি থাকলে দ্রুত অনলাইনে ফর্মটি পূরণ করা যেতে পারে।

    ১. ব্যবসা বা চিকিৎসার উদ্দেশ্যে ভ্রমণ করলে, আবেদনকারীরা আগমনের তারিখের ৪ মাস আগে ভিসার অনুরোধ জমা দিতে পারেন।

    ২. ট্যুরিস্ট ভিসার বিষয়ে, আবেদনকারীরা তাদের ভ্রমণের ৩০ দিন আগে পর্যন্ত আবেদন করতে পারবেন। যাইহোক, ভিসার আবেদনের জন্য ভিসার আবেদন করার জন্য ভ্রমণের তারিখের কমপক্ষে ৪ দিন আগে ভিজিটরদের যেতে হবে যাতে তাদের আবেদন প্রক্রিয়াকরণের জন্য সময় দেওয়া যায় ।

    (আপনি আপনার ফ্লাইটে উঠতে পারবেন না যদি না আপনার কাছে আপনার ইলেকট্রনিক ভিসার একটি হার্ড কপি না থাকে যাতে বলা হয় যে আপনার ভিসা দেওয়া হয়েছে।)

    ৩. এটা বোঝা অত্যাবশ্যক যে ভারতীয় ভিসার প্রক্রিয়াকরণের সময়গুলি বছরের সময়, নির্দিষ্ট ধরণের ভিসার এবং আবেদনকারীর দেশ সহ বিভিন্ন কারণের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। সাধারণত, একবার একটি আবেদন জমা দেওয়া হলে, এটি ৭২ ঘন্টার মধ্যে প্রক্রিয়া করা হয়।

    মনে রাখবেন যে এই টাইমলাইনগুলি আনুমানিক, এবং প্রক্রিয়াকরণের সময়গুলি পরিবর্তিত হতে পারে৷ বিলম্ব বা সমস্যা এড়াতে আপনার পরিকল্পিত ভ্রমণ তারিখের আগে আপনার ভিসার জন্য আবেদন করা সর্বদা একটি ভাল ধারণা।

    ইন্ডিয়ান মেডিকেল ভিসা পেতে কতদিন লাগে


    চিকিৎসার উদ্দেশ্যে ভারতে ভ্রমণের অর্থ হল দেশে প্রবেশের জন্য আপনার একটি বিশেষ ভারতীয় মেডিকেল ভিসা প্রয়োজন। সেই কারণে, আপনার ভারতীয় মেডিকেল ভিসা প্রক্রিয়াকরণের সময় সম্পর্কে আরও জানা উচিত। নিচে বিস্তারিত আলোচনা করা হলো - 

    ইন্ডিয়ান মেডিকেল ভিসা ফরম বাংলাদেশ

    ইন্ডিয়ান মেডিকেল ভিসার ফরম আপনাকে অনলাইনে পূরণ করতে হবে  ইন্ডিয়ান মেডিকেল টিচার ফরম এর লিংক  এখানে দিয়ে দিচ্ছি - ইন্ডিয়ান মেডিকেল ভিসার আবেদন অনলাইনে ফরম পুরন করতে লিঙ্কটি এ ক্লিক করুন । 

    ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র


    ইন্ডিয়া চিকিৎসা সেবা গ্রহণ করার জন্য ইন্ডিয়ায় যেতে চাচ্ছেন। আপনি যদি আগে থেকে জেনে ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে পারেন। তাহলে সহজেই  নিচে থেকে ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩ জেনে নিন -


    ১. জাতীয়পত্র বা জন্ম সনদপত্র (আঠারো বছর পাতা)
    ইউটিলিটি বিল,পরবর্তী- ভিডিও, টেলিফোন, ইনি বা পানি বিলের অনুলিপি (গত যুক্ত আপনি ভিতরে)।

    ২. আর্থিক সচ্ছলতার উপস্থিতি: আবেদনকারীদের জন প্রতি মার্কিন ডলার সমতুল্য বৈদেশিক জন্য এসআরএস এবং/অথবা ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড এবং/অথবা ব্যাংক স্টেট অনুলিপি দিতে হবে, এ ডিসকাউন্ট ভ্রমণ উপযোগী যথেষ্ট আর্থিক ব্যালেন্স গঠন করতে হবে।

    ৩. শেষ পাসপোর্ট কপি এবং সমস্ত পুরানো পাসপোর্ট

    ৪. স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ডাক্তার এর কাছ থেকে রোগীর চিকিৎসাধীন অবস্থার নির্দেশ সহকারে চিকিৎসার মূল সনদপত্র।

    ৫. পরিবেশ

    ৬.  নির্দিষ্ট তারিখ দিয়ে ভারত থেকে আমন্ত্রণপত্র

    ৭. সব ওষুধ মূল নথি

    ৮. প্রথম ভ্রমণের ক্ষেত্রে, হাসপাতালের সুবিধার জন্য উপস্থিত ডাক্তারের কাছ থেকে ব্যাখ্যা।

    ৯. ভারতে পরামর্শভাবে চিকিৎসার ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ থেকে।

    ৯. পদ পদ বা দীর্ঘমেয়াদী

    ১০. চিকিৎসার জন্য, আর্থিক অবস্থার ব্যবস্থা, যেমন প্রয়োজন হতে পারে: (ক) ব্যাংক স্টেটমেন্ট এর কপি (বিগত ৬), (খ) ব্যাংক থেকে সচ্ছলতার সনদ।

    পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
    কোন মন্তব্য নেই
    এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

    comment url