ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৪

ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩ update

  ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৪: - আমরা বুঝি যে ইন্ডিয়া মেডিকেল ভিসা (ইন্ডিয়া ই-মেডিকেল ভিসা) আপনার স্বাস্থ্যের জন্য একটি গুরুতর সিদ্ধান্ত এবং আপনি নিশ্চিত হতে চান যে আপনার ভারতীয় ভিসা অনুমোদিত হয়েছে। ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৪ বিষয় জানতে নিচে পড়ুন। 

আরো পড়ুন - ওয়ালটন ফ্রিজ 10 সেফটি দাম কত

দুরন্ত সাইকেল মূল্য ২০২৩

এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

ভিশন চার্জার ফ্যান দাম ১৬"

রবি মিনিট অফার ২০২৩

ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৪

ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩



মহামারীর পরে, ভারত অবশেষে বিদেশী নাগরিকদের জন্য তার সীমান্ত খুলে দিয়েছে। এখন, আপনি নিরাপদে পর্যটন, ব্যবসা এবং চিকিৎসা উদ্দেশ্যে দেশে প্রবেশ করতে পারেন। বিভিন্ন উদ্দেশ্যে, ইন্ডিয়া বিভিন্ন ভ্রমণ নথি অফার করে। 

উদাহরণস্বরূপ, আপনি যদি এই দেশের সৌন্দর্য দেখতে চান, আপনি একটি পর্যটন ভিসার জন্য আবেদন করতে পারেন। বিকল্পভাবে, আপনার যদি পেশাদার বা বাণিজ্যিক চাহিদা থাকে, আপনি একটি ইন্ডিয়ায় ব্যবসায়িক ভিসা পেতে পারেন।

চিকিৎসার ক্ষেত্রেও একই কথা। যদি বিদেশের নাগরিকরা চিকিৎসার উদ্দেশ্যে ইন্ডিয়া যেতে চান, তাহলে তাদের ইন্ডিয়ার মেডিকেল ভিসার জন্য আবেদন করতে হবে। 

ইন্ডিয়া দুই ধরনের মেডিকেল ভিসা অফার করে, যার মধ্যে রয়েছে:

১. ইন্ডিয়া মেডিকেল ই-ভিসা

২. ইন্ডিয়া মেডিকেল ভিসা

১. ইন্ডিয়া মেডিকেল ই-ভিসা

ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩


আপনি যদি সুবিধার জন্য খুঁজছেন, একটি ইন্ডিয়া মেডিকেল ই-ভিসা পরিষেবা আপনার জন্য সেরা পদ্ধতি। মনে রাখবেন যে ইন্ডিয়া ভিসা-অন-অ্যারাইভাল পরিষেবা প্রদান করে না। দেশটিতে যাওয়ার আগে আপনাকে অবশ্যই একটি ভ্রমণ নথি সংগ্রহ করতে হবে। একটি ই-ভিসা সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল যে আপনাকে ইন্ডিয়ায় দূতাবাসে যেতে হবে না। আপনি আপনার বাড়ির আরাম থেকে এই নথির জন্য আবেদন করতে পারেন।

সাধারণ পাসপোর্ট সহ বিদেশী নাগরিকরা মেডিকেল ই-ভিসার জন্য আবেদন করতে পারেন। এটি একটি ট্রিপল-এন্ট্রি ভিসা যা আপনাকে ৬০ দিনের জন্য দেশে থাকতে দেয়। এটি ৬০ দিনের বৈধতার সাথে আসে। এর পরে, আপনাকে আপনার ভিসা নবায়ন করতে হবে বা একটি ঐতিহ্যগত ভিসার জন্য আবেদন করতে হবে।


কিভাবে একটি ভারতীয় মেডিকেল ই-ভিসার জন্য আবেদন করবেন?


চিকিৎসার জন্য, আমরা সবসময় ভারতীয় ইলেকট্রনিক ভিসা পাওয়ার পরামর্শ দিই। কারণ ই-ভিসা পাওয়া দ্রুত, সুবিধাজনক এবং সহজবোধ্য। একজন মেডিকেল রোগীকে যা করতে হবে তা হল তিনটি সহজ ধাপ অনুসরণ করা:

১. ই-ভিসা আবেদন ফর্ম পূরণ করুন

২. ভিসা প্রসেসিং ফি প্রদান করুন

৩. অনলাইনে আপনার আবেদন জমা দিন

এটাই! ভারতীয় দূতাবাসে যাওয়ার, জটিল পদক্ষেপগুলি অনুসরণ করার বা এমনকি ভারতীয় কনস্যুলেট জেনারেলের সাথে অ্যাপয়েন্টমেন্টের সময়সূচী করার দরকার নেই।


 ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র


একটি ভারতীয় মেডিকেল ই-ভিসা পেতে, আপনার কিছু গুরুত্বপূর্ণ নথির প্রয়োজন, যা ভিসার প্রয়োজনীয়তা হিসাবেও পরিচিত। ভারতীয় চিকিৎসা ই-ভিসার জন্য প্রয়োজনীয় কিছু নথির মধ্যে রয়েছে:

১. একটি বৈধ পাসপোর্ট

২. পাসপোর্ট ধরনের ছবি

৩. হাসপাতাল থেকে নিয়োগপত্র

৪. একটি ইমেল ঠিকানা

আপনার জাতীয়তার উপর নির্ভর করে আপনাকে কিছু অতিরিক্ত নথি জমা দিতে হতে পারে। স্ব-বিচ্ছিন্নতা এড়াতে আগে থেকেই একটি COVID-19 টিকা শংসাপত্র পাওয়ার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও, ভিসা আবেদন ফর্ম পূরণ করতে, আপনাকে ব্যক্তিগত তথ্য, যোগাযোগের বিশদ বিবরণ এবং ভ্রমণের তথ্য প্রদান করতে হবে। ভিসা ফি দিতে, আপনি একটি ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারেন।


২. ইন্ডিয়া মেডিকেল ভিসা


আপনি একটি ই-ভিসার জন্য যোগ্য না হলে, আপনি সবসময় একটি ঐতিহ্যগত চিকিৎসা ভিসার জন্য আবেদন করতে পারেন। দুর্ভাগ্যবশত, আপনি একটি ঐতিহ্যগত ভিসার জন্য অনলাইনে আবেদন করতে পারবেন না। আপনাকে ভারতীয় মিশন বা দূতাবাসে যেতে হবে। তাছাড়া, আপনার ঐতিহ্যগত ভিসা পেতে আপনাকে একটি ভিসা ইন্টারভিউ শিডিউল করতে হতে পারে।


 ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৪

ভারত চিকিৎসা সেবা গ্রহণ করার জন্য ভারতবর্ষে যেতে চাচ্ছেন। আপনি যদি আগে থেকে সংগ্রহ করতে চান নিচে থেকে ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩ জেনে নিন -


১. জাতীয়পত্র বা জন্ম সনদপত্র (আঠারো বছর পাতা)
ইউটিলিটি বিল,পরবর্তী- ভিডিও, টেলিফোন, ইনি বা পানি বিলের অনুলিপি (গত যুক্ত আপনি ভিতরে)।

২. আর্থিক সচ্ছলতার উপস্থিতি: আবেদনকারীদের জন প্রতি মার্কিন ডলার সমতুল্য বৈদেশিক জন্য এসআরএস এবং/অথবা ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড এবং/অথবা ব্যাংক স্টেট অনুলিপি দিতে হবে, এ ডিসকাউন্ট ভ্রমণ উপযোগী যথেষ্ট আর্থিক ব্যালেন্স গঠন করতে হবে।

৩. নির্দিষ্ট তারিখ দিয়ে ভারত থেকে আমন্ত্রণপত্র

৪. সব ওষুধ মূল নথি

৫. পরিবেশ

৬. শেষ পাসপোর্ট কপি এবং সমস্ত পুরানো পাসপোর্ট

৭. স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ডাক্তার এর কাছ থেকে রোগীর চিকিৎসাধীন অবস্থার নির্দেশ সহকারে চিকিৎসার মূল সনদপত্র।

৮. প্রথম ভ্রমণের ক্ষেত্রে, হাসপাতালের সুবিধার জন্য উপস্থিত ডাক্তারের কাছ থেকে ব্যাখ্যা।

৯. ভারতে পরামর্শভাবে চিকিৎসার ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ থেকে।

৯. পদ পদ বা দীর্ঘমেয়াদী

১০. চিকিৎসার জন্য, আর্থিক অবস্থার ব্যবস্থা, যেমন প্রয়োজন হতে পারে: (ক) ব্যাংক স্টেটমেন্ট এর কপি (বিগত ৬), (খ) ব্যাংক থেকে সচ্ছলতার সনদ।


উপরে  ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি, ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র করতে কি কি লাগে সেগুলো জানতে পেরেছেন । তাই আপনি যদি ভারতবর্ষে চিকিৎসা নিতে চান। তাহলে অবশ্যই উপর্যুক্ত কাগজপত্রগুলো আগে সংগ্রহ করতে হবে। এরপর ভিসার জন্য আবেদন করতে পারবেন।

আরো পড়ুন - ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৩ 

মোবাইল ঘড়ির দাম বাংলাদেশে কত

যমুনা ফ্রিজ ২২৮ লিটার দাম কত 

Best Vpn For Free Fire In Bangladesh 2023

সিঙ্গার ফ্রিজের মূল্য তালিকা ২০২৩ | Singer Refrigerator

ওয়ালটন ফ্রিজ ১১ সেফটি দাম কত

ওয়ালটন স্মার্ট টিভি ৩২ ইঞ্চি প্রাইস ইন বাংলাদেশ

ভিশন চার্জার ফ্যান এর দাম ২০২৩

নতুন পাসপোর্ট বানাতে কি কি লাগে ২০২৩

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

ওয়ানপ্লাস 10 প্রো দাম কত বাংলাদেশে


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট