বেতন কমানোর জন্য আবেদন

     বেতন কমানোর জন্য আবেদন - বেতন কমানোর জন্য আবেদন কিভাবে লিখবেন আজকের এই পোস্টে আমি সেই বিষয়টি তুলে ধরেছি । স্কুলের প্রধান শিক্ষক বরাবর অথবা প্রিন্সিপাল স্যারের নিকট কিভাবে বেতন কমানোর জন্য আবেদন পত্র লিখবেন এই আর্টিকেলের মাধ্যমে শিখে নিন ।

    আরো পড়ুন -  ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩

    ওয়ালটন ফ্রিজ 10 সেফটি দাম কত

    দুরন্ত সাইকেল মূল্য ২০২৩

    এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার

    নগদ কাস্টমার কেয়ার নাম্বার

    ভিশন চার্জার ফ্যান দাম ১৬"

    রবি মিনিট অফার ২০২৩

    বেতন কমানোর জন্য আবেদন

    বেতন কমানোর জন্য আবেদন



    অর্থ এই পৃথিবীতে আরামদায়ক এবং শালীন জীবনযাপনের জন্য একটি অপ্রকাশ্য সম্পদ, যা ছাড়া মানুষ তাদের মৌলিক চাহিদা পূরণ করা সত্যিই কঠিন বলে মনে করে। খাদ্য, জল, বস্ত্র, বাসস্থান, শিক্ষা এবং একটি শালীন চাকরি যা আপনাকে ভাল বেতন দেয় এমন কিছু অনিবার্য কারণ যা প্রতিটি মানুষের একটি সফল এবং শান্তিপূর্ণ জীবন যাপন করতে সক্ষম হওয়ার জন্য প্রয়োজন।

    শিক্ষা, আজকের প্রতিযোগিতামূলক বিশ্বে, প্রাথমিক প্রয়োজনীয়তাগুলির মধ্যে একটি হয়ে উঠেছে যা একজনকে একটি ভাল চাকরি সুরক্ষিত করতে সাহায্য করবে এবং একজনকে তাদের নিজের এবং তাদের পরিবারের যত্ন নেওয়ার জন্য প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদান করবে। 

    শিক্ষা যদি এমন কিছু হয়ে যায় যা একজনের পক্ষে বহন করা সম্ভব নয়, তবে বাকি সবকিছুই একটি বড় প্রশ্নচিহ্ন হয়ে থাকবে। আজকাল বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চ ফি কাঠামোর কারণে অনেকেরই ভাল শিক্ষার ব্যয় বহন করা কঠিন বলে মনে হয়। এগুলি ছাড়াও, মহামারীটির কারণে অনেককে তাদের চাকরি হারাতে হয়েছে যার ফলে আর্থিক অস্থিতিশীলতা দেখা দিয়েছে।

    এই অবস্থার কারণে অনেক অভিভাবক এখন তাদের সন্তানদের ফি দিতে হিমশিম খাচ্ছেন। এই আর্টিকেলটি আপনাকে স্কুলে সম্পূর্ণ ফি ছাড়ের জন্য একটি আবেদন কীভাবে লিখতে হয় তা শিখতে সাহায্য করবে।


    বেতন কমানোর জন্য আবেদন

    স্কুলের বেতন মওকুফের জন্য আবেদন


    তারিখ: ০২-০৬-২০২৩

    বরারব,

    প্রধান শিক্ষক

    সৈয়দ আনিসুল হক উচ্চ বিদ্যালয়, ( যে বিদ্যালয়ের পড়বে তার নাম) 

    রসূলপুর, বি-বাড়িয়া ।


    বিষয় : বেতন অর্ধেক করার জন্য আবেদন।


    জনাব,

    বিনীত বিনেবদন এই যে , আমি আপনার বিদ্যালয়ের নিয়মিত ছাত্র। আমি গত বার্ষিক পরিক্ষায় প্রথম স্থান অধিকার করে নবম শ্রেনি থেকে দশম শ্রেনীতে  উঠেছি । আমি নিন্ম মধ্যে পরিবারে ছেলে । আমাদের পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তি আমর বাবা। এই কারোনা -কালীন সময়ে তার স্বল্পে আয় আরো  নিম্মমূখী হয়েছে।  এই অবস্থায়  আমাদের চার ভাই বোনের পড়াশোনার খরচ চালানো তার পক্ষে কুব কষ্ট কর হয়ে দাড়িয়েছে । এমনত অবস্থায় স্কুলের বেতন অর্ধেক মত্তকুফ করলে পড়াশোনা চালিয়ে  যাওয়া সম্ভব হবে।

     
    অতএব, জনাবের নিকট বিনীত প্রার্থনা এই যে , আমার বিষয়টি গভির সহানুভুতির সাথে খতিয়ে দেখতে আপনার সদয় দৃষ্টি কমনা করিছি।

    নিবেদক,

    আপনার অনগত ছাত্র  

    নাম: মাহতিম হোসাইন

    শ্রেণী: ১০ম

    রোল: ০১ 


    কলেজের বেতন মওকুফের জন্য আবেদন

    তারিখঃ ০২-০৬-২০২৩ ইং

    বরারর,

    অধ্যক্ষ

    গুরুদয়াল সরকারি কলেজ,

     কিশোরগঞ্জ।

    বিষয়ঃ বেতন মওকুফ এর জন্য আবেদন।

    জনাব,

    যথাবিহিত সম্মানের সাথে নিবেদন এই যে, আমি আপনার কলেজের দ্বাদশ শ্রেণির একজন নিয়মিত ছাত্র। আমার বাবা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। এখন পরিবারের জীবিকা অর্জনের মতো কেউ নেই। মা ছোট্ট পরিসরে কাজ করে কোনোমতে পরিবারের খাওয়া-দাওয়ার খরচ চালিয়ে নেন। এজন্য আমি গত ৪ মাস ধরে কলেজের বেতন দিতে পারছি না। বাবা সুস্থ হওয়ার আগ পর্যন্ত বেতন পরিশোধ করতে আমি অক্ষম।

    অতএব, মহোদয় আপনার সমীপে আমার একান্ত আরজ এই যে, আমার দারিদ্রতার কথা বিবেচনা করে গত ৪ মাস সহ আগামী ৫ মাসের বেতন মওকুফের মাধ্যমে শিক্ষা অর্জনের সুযোগদানে বাধিত করবেন।

    নিবেদক,

    আপনার একান্ত অনুগত ছাত্র

    মাহতিম হোসাইন

    শ্রেণিঃ দ্বাদশ

    রোলঃ ৫১৬

    মাদ্রাসার বেতন মওকুফের জন্য আবেদন পত্র


    তারিখঃ ০২-০৬-২০২৩ ইং

    বরারর,

    প্রিন্সিপাল

    আল-জামিয়াতুল ইমদাদিয়া, 

    কিশোরগঞ্জ।

    বিষয়ঃ বেতন মওকুফ এর জন্য আবেদন।

    মহোদয়,

    যথাবিহিত সম্মান প্রদর্শনপূর্বক নিবেদন এই যে, আমি আপনার মাদ্রাসার শরহে বেকায়া জামাতের একজন নিয়মিত ছাত্র। আমার বাবা একজন দারিদ্র ব্যবসায়ী। করোনাকালীন সময়ে তার ব্যবসায় অবনতি হয়েছে। যে কারণে পরিবারের ভরণ-পোষণেই তিনি হিমশিম খাচ্ছেন। এমস্থতায় আমার পড়াশোনার খরচ চালিয়ে নেওয়া তাঁর জন্য অনেক কষ্টকর।


    অতএব, মহোদয়ের সমীপে একান্ত নিবেদন এই যে, আমার দারিদ্রতার কথা বিবেচনা করে মাদ্রাসার বেতন মওকুফের মাধ্যমে দ্বীনিশিক্ষা অর্জনের সুযোগদানে বাধিত করবেন।

    নিবেদক,

    আপনার অনগত ছাত্র  

    নাম: মাহতিম হোসাইন

    জামাতঃ শরহে বেকায়া

    দাখেলাঃ ৩২৯


    বিশ্ববিদ্যালয়ের বেতন মওকুফের জন্য আবেদন


    তারিখঃ ০২-০৬-২০২৩ ইং

    বরারর,

    ভাইস-চ্যান্সেলর

    বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়,

     ময়মনসিংহ।

    বিষয়ঃ বেতন মওকুফ এর জন্য আবেদন।

    জনাব,

    যথাবিহিত সম্মান প্রদর্শনপূর্বক নিবেদন এই যে, আমি আপনার ইউনিভার্সিটির অনার্স প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের একজন নিয়মিত ছাত্র। আমার বাবা একজন অত্যন্ত দরিদ্র কৃষক এবং তিনি আমাদের পরিবারের একমাত্র আয়ের উৎস। তার সীমিত আয়েই আমাদের পরিবার চলে। দ্রব্যমূর্ল্যের দাম বেড়ে যাওয়ার কারণে বর্তমানে পরিবারের ভরণ-পোষণই তার জন্য চ্যালেঞ্জিং হয়ে পড়েছে। এরইমধ্যে আমার পড়াশোনার খরচ চালিয়ে যাওয়া তারজন্য প্রায় অসম্ভব।

    অতএব, মহোদয়ের সমীপে আমার একান্ত আরজ এই যে, আমার পরিবারের আর্থিক অবস্থা বিবেচনা করে আপনার ভার্সিটির বেতন মওকুফের মাধ্যমে আমাকে ‍উচ্চশিক্ষা অর্জনের সুযোগ করে দেবেন।

    নিবেদক,

    মাহতিম হোসাইন

    শ্রেণিঃ অনার্স, ১ম. বর্ষ, সেমিস্টার ২য়


    করোনায় বেতন মওকুফের জন্য আবেদন


    তারিখঃ ০২-০৬-২০২৩ ইং

    বরারর,

    প্রধান শিক্ষক

    আজিম উদ্দিন বেসরকারি উচ্চ বিদ্যালয়,

    বান্দরবান।

    বিষয়ঃ বেতন মওকুফ এর জন্য আবেদন।

    জনাব,

    আপনার নিকট আমার আকুল নিবেদন এই যে, আমি আপনার স্কুলের অষ্টম শ্রেণির একজন নিয়মিত ছাত্র। আমার বাবা নেই। পরিবারের ভরণ-পোষণের দায়িত্ব মায়ের উপর ন্যাস্ত। আমার পড়াশোনার খরচ তিনিই যোগার করেন। করোনাকালীন সময়ে আমাদের পরিবারের আর্থিক অবস্থার অনেকটা অবনতি হয়েছে। এখন সাংসারিক কর্মকান্ড পরিচালনা করতেই মায়ের অনেক কষ্ট হচ্ছে। স্কুলের বেতন গত ৫ মাস ধরে পরিশোধ করতে পারিনি। করোনায় আমাদের বর্তমান অবস্থার আরও অবনতি হওয়ায় স্কুলের বেতন দিতে আমি পুরোপুরি ভাবে অক্ষম।

    অতএব, আপনার নিকট আমার আকুল আবেদন এই যে, আমার দারিদ্রতার কথা বিবেচনা করে সম্পূর্ণ বিনা-বেতনে পড়াশোনার সুযোগদানে আমাকে বাধিত করবেন।

    আপনার অনগত ছাত্র  

    নাম: মাহতিম হোসাইন

    শ্রেণী: ৮ম

    রোলঃ ০১


    আশা করি আপনারা  কতৃপক্ষ বরাবর সুন্দর একটি আবেদন পত্র  লিখতে পারবেন। আশা করি,  এই নিয়মের মাধ্যমে খুব সহজে আপনারা আপনাদের জন্য একটি দরখাস্ত তৈরি করে নিতে পারবেন খুব সহজেই। এখানে সহজ ভাষায় বর্ণনা করা হয়েছে। দরখাস্তের নিয়ম গুলো রয়েছে এই নিয়মগুলো অনুসারে দরখাস্ত তৈরি করুন।
    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url