বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম

বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম ২০২৩

 বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম  - বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম আজকের এই পোস্টে আমি সেই বিষয়টি তুলে ধরেছি ।  বৈদ্যুতিন চিঠি কিভাবে লিখবেন এই আর্টিকেলের মাধ্যমে শিখে নিন ।   

আরো পড়ুন -   বাংলা ২য় ইমেইল লেখার নিয়ম

ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩

পরীক্ষার খাতায় ইমেইল লেখার নিয়ম

ইমেইল লেখার নিয়ম ইংরেজিতে 

আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট ছেলে না মেয়ে বোঝার উপায়

টয়োটা নতুন গাড়ির দাম | Toyota Car

 নতুন হাইস গাড়ির দাম বাংলাদেশ | Toyota Hiace

ভিশন চার্জার ফ্যান এর দাম ২০২৩ | Vision Charger Fan

ওয়ালটন স্মার্ট টিভি ৩২ ইঞ্চি প্রাইস ইন বাংলাদেশ

সোনার দাম কত আজকে 2023

৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম

বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম


আপনার জীবনবৃত্তান্ত ব্যতীত, আপনার কভার লেটার বা ই-লেটার (বৈদ্যুতিনভাবে পাঠানো কভার লেটার) হল সবচেয়ে গুরুত্বপূর্ণ নথি যা আপনাকে সেই সমস্ত গুরুত্বপূর্ণ ইন্টারভিউয়ের জন্য নির্বাচিত করাকে প্রভাবিত করবে। আপনার জীবনবৃত্তান্তের মতোই, আপনার ইলেকট্রনিক চিঠিতে আপনার সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য থাকা উচিত যা সম্ভাব্য নিয়োগকর্তার দ্বারা মূল্যবান। 

একটি সঠিকভাবে লিখিত চিঠিটি অন্তত নিম্নলিখিতগুলিকে কভার করবে। এটি আপনার জন্য যে অবস্থানের জন্য আবেদন করছেন তা চিহ্নিত করা উচিত, আপনার দক্ষতা এবং যোগ্যতাগুলিকে হাইলাইট করা উচিত এবং আপনি নিয়োগকর্তার চাহিদাগুলির সাথে কীভাবে উপযুক্ত তা দেখান৷

একটি ইলেকট্রনিক কভার লেটার সংক্ষিপ্ত হওয়া উচিত এবং একটি সঠিক ছবি আঁকা উচিত। এটা সহজ এবং লক্ষ্য রাখুন. আপনার চিঠি একটি আদর্শ ব্যবসা বিন্যাস ব্যবহার করা উচিত. কভার লেটার লেখার বিষয়ে আরও তথ্যের জন্য, ক্যারিয়ার গাইড দেখুন: কভার লেটার পয়েন্টার; কভার লেটার আউটলাইন; এবং CDO-তে চাকরি খোঁজার তথ্য শেল্ফগুলিতে কভার লেটার লেখার বিষয়ে বইগুলি লেখার চাকরির সন্ধানের চিঠিগুলির হ্যান্ডআউটগুলি।

ইলেকট্রনিক চিঠিগুলি ই-মেইলের মাধ্যমে পাঠানো হয় এবং খুব সংক্ষিপ্ত হতে থাকে। আপনার ই-মেইলের সাবজেক্টে আপনি যে অবস্থানটি চাচ্ছেন তা অন্তর্ভুক্ত করা গুরুত্বপূর্ণ। তারপর আপনার চিঠির মূল অংশে, নিজের সম্পর্কে দুই থেকে তিনটি পয়েন্ট বিক্রি করুন যা দেখাবে যে নিয়োগকর্তা যা খুঁজছেন তা আপনার কাছে আছে। 

আপনার কভার লেটার নিয়োগকর্তার জন্য নির্দিষ্ট করার চেষ্টা করুন। আপনার চিঠিটি একটি স্বতন্ত্র সংস্থাকে যত বেশি টার্গেট করা হবে, এটি তত বেশি কার্যকর হবে। আপনি যে সংস্থায় আবেদন করছেন সে বিষয়ে গবেষণা করতে মনে রাখবেন যাতে আপনি প্রাসঙ্গিক তথ্যগুলি অন্তর্ভুক্ত করতে পারেন।


বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম

ইলেকট্রনিক কভার লেটার টিপস

নীচে অনুসরণ করা আপনার ইলেকট্রনিক জীবনবৃত্তান্ত সহ আপনার ই-মেইলের শীর্ষে আপনার কভার লেটার অন্তর্ভুক্ত করতে ভুলবেন না। এই নথিগুলি একটি ই-মেইলে একত্রিত করা হয় এবং তারপর একটি সম্ভাব্য নিয়োগকর্তার কাছে পাঠানো হয়।


১. ই-মেইলের SUBJECT লাইনে অবস্থানের শিরোনাম অন্তর্ভুক্ত করুন

২. বাম দিকে সমস্ত পাঠ্য সারিবদ্ধ করুন

৩. অনুচ্ছেদ আলাদা করতে স্পেস ব্যবহার করুন

৪. ১২ পয়েন্ট টাইমস নিউ রোমান ফন্ট ব্যবহার করুন

৫. নিয়োগকর্তাদের কাছে পাঠানোর আগে চিঠিটি নিজের কাছে বা বন্ধুর কাছে মেইল করে পরীক্ষা করুন

৬. আপনার শীর্ষ নিয়োগকর্তাদের একটি কপি মেইল করুন


নমুনা ইলেকট্রনিক কভার লেটার ইংরেজীতে কিভাবে লিখবেন 


Your Current Address
City, State Zip Code
Date of Letter 

Person's Name, Title
Organization Name
Street Address
City, State Zip Code

Dear Ms. or Mr. [last name]:

Opening Paragraph - Tell why you are writing; name the position, field, or type of work for which you are applying; mention how you heard about the opening or organization. Try to get the reader's attention.

Middle Paragraph (or two) - Describe your most important qualifications in relationship to the position, field, or organization for which you wish to be considered. Explain why you are interested in working for this employer, and specify your reasons for desiring this type of work. Emphasize skills or abilities you have that relate to the job for which you are applying.

Refer the reader to your resume below, but do not simply repeat the facts on the resume. Instead, interpret the facts on the resume from the employer's point-of-view. Help the reader see between the lines and draw conclusions. Be personable and enthusiastic, but also brief and specific. Remember that the reader will view your letter as an example of your writing skills.

Closing Paragraph - Use this paragraph to discuss what comes next. If references have been requested and the CDO has or will send your file, mention that fact. You can request an application or make yourself available for an interview. You can also make a specific request for an interview and indicate that you will phone after a specific amount of time to see if an interview can be arranged. Whichever approach you use, be sure that whatever action you are requesting of the reader is clear. Finally, thank the reader for his/her consideration.

Sincerely,
Your Typewritten Name


উপরে পরীক্ষার খাতায় বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম এই আর্টিকেলের মাধ্যমে আলোচনা করা হয়েছে। এই আর্টিকেলের মাধ্যমে আশা করি বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম জানতে পেরেছেন । এই আর্টিকেলের মাধ্যমে আপনারা একটু হলেও উপকৃত হবেন। 


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট