চাকরির জন্য ইমেইল লেখার নিয়ম

চাকরির জন্য ইমেইল লেখার নিয়ম ২০২৩

      চাকরির জন্য ইমেইল লেখার নিয়ম : -  চাকরির জন্য ইমেইল লেখার নিয়ম আজকের এই পোস্টে আমি সেই বিষয়টি তুলে ধরেছি ।  চাকরির জন্য ইমেইল কিভাবে লিখবেন এই আর্টিকেলের মাধ্যমে শিখে নিন ।   

    আরো পড়ুন - বৈদ্যুতিন চিঠি লেখার নিয়ম

      বাংলা ২য় ইমেইল লেখার নিয়ম

    ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩

    পরীক্ষার খাতায় ইমেইল লেখার নিয়ম

    ইমেইল লেখার নিয়ম ইংরেজিতে 

    আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট ছেলে না মেয়ে বোঝার উপায়

    টয়োটা নতুন গাড়ির দাম | Toyota Car

     চাকরির জন্য ইমেইল লেখার নিয়ম

    চাকরির জন্য ইমেইল লেখার নিয়ম


    ইমেল সহ চাকরির জন্য আবেদন করার বিভিন্ন উপায় রয়েছে। আপনি কীভাবে আবেদন করবেন তা কোম্পানি এবং আপনি যে পদের জন্য আবেদন করছেন তার উপর নির্ভর করবে। অনেক ক্ষেত্রে, আপনি একটি অনলাইন চাকরির সাইট বা নিয়োগকর্তার কাজের সাইটের মাধ্যমে আপনার আবেদন জমা দেবেন। 1 কিছু চাকরির জন্য, বিশেষ করে খুচরা এবং আতিথেয়তা পদের জন্য, আপনি ব্যক্তিগতভাবে আবেদন করতে সক্ষম হতে পারেন।

    চাকরির জন্য আবেদন করার একটি সাধারণ উপায় হল একটি আবেদনপত্র পাঠানো, একটি জীবনবৃত্তান্ত সহ, ইমেলের মাধ্যমে। এটি বিশেষত স্বয়ংক্রিয় অ্যাপ্লিকেশন সিস্টেম ছাড়াই ছোট নিয়োগকর্তাদের ক্ষেত্রে। নিয়োগকর্তা যদি ইমেল অ্যাপ্লিকেশন চান তবে এটি চাকরির পোস্টিংয়ে উল্লেখ করা হবে।

    কোন নিয়োগকর্তা আপনাকে আপনার আবেদন ইমেল করতে বললে, কী পাঠাতে হবে, টিপস লেখা এবং উদাহরণ সহ চাকরির জন্য কীভাবে আবেদন করবেন তা এখানে দেওয়া আছে।


    কিভাবে ইমেলের মাধ্যমে চাকরির জন্য আবেদন করবেন


    চাকরির জন্য আবেদন করার জন্য ইমেল ব্যবহার করার সর্বোত্তম উপায় কী? সবচেয়ে গুরুত্বপূর্ণ হল চাকরির পোস্টিং-এ আবেদনের নির্দেশাবলী অনুসরণ করা এবং নিয়োগকর্তা অনুরোধ করলেই শুধুমাত্র ইমেলের মাধ্যমে একটি জীবনবৃত্তান্ত এবং কভার লেটার পাঠান।

    ১. একটি পেশাদার ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করুন: আপনার আবেদন পাঠানোর জন্য আপনি যে ইমেল অ্যাকাউন্টটি ব্যবহার করেন সেটি পেশাদার হওয়া উচিত। আপনি যদি অনেক চাকরির জন্য আবেদন করেন, আপনি এমনকি চাকরি খোঁজার জন্য একটি ইমেল অ্যাকাউন্ট সেট আপ করতে চাইতে পারেন। আপনি সহজেই আপনার অ্যাপ্লিকেশনগুলির ট্র্যাক রাখতে সক্ষম হবেন কারণ সেগুলি আপনার ব্যক্তিগত ইমেলের সাথে মিশ্রিত হবে না। 

    আপনি যদি একটি অনলাইন ইমেল পরিষেবা ব্যবহার করেন (উদাহরণস্বরূপ, Gmail), আপনি যেকোনো ডিভাইস থেকে আপনার বার্তাগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। আপনি যখন অ্যাকাউন্ট সেট আপ করেন, আপনার নামের ভিন্নতা ব্যবহার করার চেষ্টা করুন, যেমন firstname.lastname@email.com।


    ২. আপনার জীবনবৃত্তান্ত প্রস্তুত রাখুন: বেশিরভাগ নিয়োগকর্তা আপনাকে আপনার জীবনবৃত্তান্তের একটি অনুলিপি পাঠাতে বলবেন এবং কেউ কেউ একটি কভার লেটারও অনুরোধ করবেন। মাইক্রোসফটের ওয়ার্ডের (ওয়েবের জন্য ওয়ার্ড) একটি বিনামূল্যের সংস্করণ রয়েছে যা আপনি অনলাইনে নথি তৈরি করতে ব্যবহার করতে পারেন।

    আপনি আপনার অ্যাপ্লিকেশনের কপি তৈরি এবং সংরক্ষণ করতে Google ডক্স ব্যবহার করতে পারেন। নিয়োগকর্তা যদি Word বা PDF নথির অনুরোধ করেন, তাহলে আপনার নথিগুলিকে Word নথি বা PDF হিসাবে সংরক্ষণ করুন এবং তারপরে সেগুলিকে আপনার ইমেল বার্তায় সংযুক্ত করুন৷


    ৩. আপনার জীবনবৃত্তান্তের জন্য একটি ফাইলের নাম চয়ন করুন: আপনি যখন আপনার জীবনবৃত্তান্ত সংরক্ষণ করেন, তখন শিরোনামে আপনার নাম অন্তর্ভুক্ত করুন যাতে নিয়োগকর্তা জানতে পারেন এটি কার জীবনবৃত্তান্ত। উদাহরণস্বরূপ, CalibraKhan_Resume বা MichaelCummingsResume।


    ৪. পেশাদার হন: আপনি ইমেলের মাধ্যমে আপনার বার্তা পাঠাচ্ছেন তার মানে এই নয় যে আপনি নৈমিত্তিক বা অলস হতে পারেন। আপনার ইমেল বার্তা এবং এটির সাথে আপনি যে উপকরণগুলি পাঠান তা সাবধানে রচনা করার জন্য সময় নিন। আপনার উদ্দেশ্য হল একটি সাক্ষাত্কার পাওয়া, এবং আপনাকে সর্বোত্তম ধারণা তৈরি করতে হবে।


    ৫. একটি কভার লেটার অন্তর্ভুক্ত করুন: আপনি যখন আপনার জীবনবৃত্তান্ত পাঠান, তখন একটি কভার লেটার অন্তর্ভুক্ত করা ভাল ধারণা যদি না কোম্পানি একটি পাঠাতে না বলে। এটি আপনার ইমেল বার্তায় অন্তর্ভুক্ত করা যেতে পারে, অথবা আপনি আপনার কভার লেটার এবং সংযুক্তি হিসাবে সারসংকলন পাঠাতে পারেন। চাকরির জন্য আপনার যোগ্যতা হাইলাইট করে একটি কভার লেটার নিয়োগকারীর দ্বারা আপনার আবেদনটি লক্ষ্য করতে সাহায্য করবে।


    ৬. আপনার নথি সংযুক্ত করুন: আপনি পাঠাতে ক্লিক করার আগে, ইমেল বার্তায় আপনার নথি সংযুক্ত করতে ভুলবেন না। Gmail বা Word-এ, বার্তায় আপনার অ্যাপ্লিকেশন উপকরণ যোগ করতে পেপার ক্লিপ আইকনে ক্লিক করুন। এটি জিমেইলে "অ্যাটাচ ফাইল" এবং ওয়ার্ডে "অ্যাটাচ"।


    ৭. আপনার বার্তাটি প্রুফরিড করুন এবং পরীক্ষা করুন: আপনার চিঠিপত্রটি মুদ্রিত চিঠির মতোই যত্ন সহকারে এবং নির্ভুলভাবে লেখাও গুরুত্বপূর্ণ। আপনার ইমেল প্রুফরিড করুন এবং নিজেকে একটি পরীক্ষামূলক বার্তা পাঠান যাতে আপনি নিশ্চিত হতে পারেন যে বিন্যাস ধরে রাখা হয়েছে এবং আপনার সংযুক্তিগুলি আসে৷


    চাকরির আবেদন করে ই-মেইল বাংলায়


    To : najmulhossen7172@gmail.com

    Cc:

    Bcc:

    Sub:  চাকরির আবেদন


    বরাবর,

    ব্যবস্থাপনা পরিচালক,

    লেকচার পালিকেশন্স  লি.

    ৩৯ পুরানা পল্টন, ঢাকা- ১০০০


    বিষয়: লেখক ও সম্পাদক পদে নিয়োগ লাভের জন্য আবেদন।


    জনাব,

    সবিনয় বিবেদন এই যে  , গত ১৫ মে ২০২২তারিখে‘দৈনিক ক’ পত্রিকায় প্রকাশিত বিঙ্গপ্তি মাফত জানতে পারলাম যে , আপনার প্রতিষ্ঠানে বাংরা বিভাগে ‘ লেখক ও সম্পাদক’ পদে লোক নিয়োগ করা হবে। উক্ত পদের একজন প্রার্থী হিসেবে আবেদনপত্রের সাথে আমার প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্র উপস্থঅপন কররাম।

    অতএব মহোদয়োর নিকট প্রার্থনা , আমার যাবতী তথ্য ও কাগজপত্র বিবেচানা করে আমাকে উক্ত পদে নিয়োগ দান করে বাধিত করবেন।


    নিবেদক 

    নাজমুল হোসেন।

    সংযুক্তি

    ১.জীবনবৃত্তান্ত

    ২.পাসপোর্ট সাইজের ছবির ফসফট কপি

    ৩,সকর শিক্ষাগত যোগ্যতার স্ক্যান কপি

    ৪,অভিঙ্গতা সনদপত্রের স্ক্যান কপি


    চাকরির আবেদন করে ই-মেইল ইংরেজীতে


    Subject: Kyle Morley Application

    Dear Jeremy Brown,

    My name is Kyle Morley and I am contacting you about the available position for a mid-level civil engineer within your company. I was first made aware of this opportunity on indeed.com and I am intrigued by the opportunity to apply my 7+ years of experience in civil engineering to the continued success of your organization.

    Below I have enclosed my resume and cover letter for your review.

    I look forward to hearing from you at your earliest convenience.

    Sincerely,

    Kyle Morley

    Kyle Morley
    Civil Engineer
    012-345-6789
    kmorley@email.com
    Grand Prairie, TX




    পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
    কোন মন্তব্য নেই
    এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না।

    comment url