সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২

 সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২ - কানাডা আমাদের অনেকের স্বপ্নের দেশ হয়ে গেছে  বর্তমানে । তাই আজ আমি আপনাদের সঙ্গে আলোচনা করব সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় 2022 অনুযায়ী । অভিভাবকদের অত্যন্ত সুযোগ-সুবিধা জনিত এবং আদান-প্রদান করে অন্যতম দেশ হচ্ছে কানাডা । আমাদের গুগল নিউজ ফলো করুন  ।

প্রত্যেক বছর বিভিন্ন সরকারি এবং বেসরকারি কলেজ থেকে পৃথিবীর প্রায় 3 লক্ষ কর্মী নিয়োগ করে কানাড়া দেশ । তাই আপনি বুঝতেই পারছেন কানাডা কতটা উন্নত দেশ এবং আপনি যদি চান তাহলে খুব সহজে সরকারিভাবে কানাডা যেতে পারবেন এবং কানাডায় গিয়ে টাকা আয় করতে পারবেন । তাই এই পোষ্টের মাধ্যমে আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২ সম্পর্কে । চলুন নিচে কানাডা যাওয়ার উপায় গুলি দেখে নিন ।

আরো পড়ুন - জমির মালিকানা বের করার উপায়

কানাডা যেতে কত টাকা লাগে

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা

সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২


সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২

বর্তমানে কানাডা যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা হয়ে থাকে এবং বিভিন্ন ধরনের উপায় অবলম্বন করে আপনাকে ক্যানাডা যেতে হয় । তবে এইসব উপায়গুলি অনেকের কাছে খুব সহজ আবার অনেকের কাছে খুব কঠিন । তবে আপনি যদি সঠিক পদ্ধতিতে এবং কোন কোন উপায় ক্যানাডা যাওয়া যায় সেই বিষয়টা সঠিকভাবে জানতে পারেন তাহলে আপনার ক্যানাডা যাওয়া খুবই সহজ হয়ে যাবে ।

 তো চলুন নিচে কানাডা যাওয়ার পাঁচটি পদ্ধতি আপনাদের সঙ্গে আমি শেয়ার করব এবং কানাডার ভিসা কিভাবে এপ্লাই করবেন এবং কানাডার ভিসা এপ্লাই এর জন্য কি কি ডকুমেন্ট দরকার, কি কি যোগ্যতা দরকার তার সমস্ত ডিটেইলস আমি নিচে step-by-step দেখিয়ে দিচ্ছি । 


সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২

আরো পড়ুন - আর এফ এল ওয়ারড্রব এর দাম ২০২২

নগদে সর্বনিম্ন কত টাকা ক্যাশ আউট করা যায়

ওয়ালটন ফ্রিজ ১৩ সেফটি দাম ২০২২

সরকারিভাবে কানাডা যাওয়ার জন্য প্রাথমিক আবেদন

সরকারিভাবে কানাডায় গিয়ে আপনি যদি চাকরি করতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম কানাডার কোন কোম্পানিতে বা কোন সেক্টরে চাকরির জন্য আবেদন করছেন সে বিষয়ে ভাল করে খোঁজখবর রাখতে হবে । এছাড়াও পাশাপাশি দেশের বেশিরভাগ চাকরিজীবীর অভিজ্ঞতা উপর কানাডা চাকরি অভিজ্ঞতা নির্ভর করে । এক্ষেত্রে আপনার প্রতিপক্ষের প্রয়োজন হতে পারে । 

এছাড়াও চাকরি প্রার্থী হিসেবে সরকারিভাবে কানাডা যেতে চাইলে কানাডা থেকে সরকারিভাবে কিছু অফার করা হয় সেই সব অফার গুলি আপনি গ্রহণ করতে পারেন । এছাড়াও আপনি সরকারি কিছু নোটিশ এবং বৈদেশিক চাকরি সংক্রান্ত বিভিন্ন নোটিশ দেখতে পারেন ।


সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২

সরকারিভাবে কানাডা যাওয়ার 5 টি সেরা উপায়

সরকারিভাবে বিভিন্ন পদ্ধতিতে আপনি কানাডা যেতে পারেন তবে এই আর্টিকেলের মাধ্যমে সরকারিভাবে কানাডা যাওয়ার পাঁচটি সেরা উপায় আমি আপনাদের সঙ্গে শেয়ার করব । অবশ্য নিচে আমি প্রত্যেকটি step-by-step দেখিয়ে দিচ্ছি   । আপনারা আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন এবং কানাডা যাওয়ার প্রসেসটি দেখে নিন । 

১. সরকারিভাবে কানাডা যাওয়ার প্রথম প্রোগ্রাম হচ্ছে এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রাম

এই প্রোগ্রামের মাধ্যমে কানাডাতে আপনি একজন দক্ষ মানুষ এবং দক্ষ কর্মী হিসেবে বসবাস করতে পারবেন । নতুন সিস্টেম সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন কানাডা (সিআইসি)-কে ফেডারেল অর্থনৈতিক অভিবাসন কর্মসূচির অধীনে দক্ষ এবং প্রাসঙ্গিক যোগ্যতার অধিকারী অভিবাসীদের সক্রিয়ভাবে বিচার-বিশ্লেষণ মূল্যায়ন এবং পরীক্ষা-নিরীক্ষা করে, নিয়োগ এবং নির্বাচন করার অনুমতি দেবে। নিম্নে তিনটি প্রোগ্রাম পলিসি দেখানো হলো

  • ফেডারেল স্কিলড ওয়ার্কার প্রোগ্রাম (FSWP) ।
  • কানাডিয়ান এক্সপেরিয়েন্স ক্লাস (সিইসি) ।
  • ফেডারেল স্কিলড ট্রেড প্রোগ্রাম (FSTP) ।

এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রাম এই প্রোগ্রামটি মাধ্যমে বিভিন্ন দেশের উপযুক্ত কর্মী নিয়োগ এবং শ্রমিক নিয়োগ করার অনুমতি দেয়া হয় । যাতে শ্রম বাজারের চাহিদা পূরণ করা হয় । সাধারণত এটি সবচেয়ে জনপ্রিয় প্রোগ্রাম গুলোর মধ্যে অন্যতম কারণ ২০২০ সালের ডিসেম্বরের দিকে একটি এস এস ডাবলু এবং 2021 সালের সেপ্টেম্বরের দিকে সিইসি দেখিনি । এছাড়াও করোনা ভাইরাসের জন্য সম্পূর্ণ প্রোগ্রাম বন্ধ হয়েছিল । কিন্তু বর্তমানে 2022 সালে সেই প্রোগ্রাম আবার স্বাভাবিক ফিরে এসেছে এবং মানুষ এবং কানাডায় যেতে পারছেন । 

উপরের দেয়া তথ্য অনুযায়ী আপনি যদি এই কাজের উপর যেতে চান তাহলে আপনাকে ওয়ার্ক ভিসা এপ্লাই করতে হবে । তবে আপনার যদি কানাডায় কোন আত্মীয় থাকে তাহলে সেই আত্মীয়র মাধ্যমে খুব সহজে কিভাবে কানাডা যেতে পারবেন তা নিম্নে আলোচনা করা হল ।

২. ফ্যামিলি ক্লাস স্পনসরশিপ এই পদ্ধতির মাধ্যমে খুব সহজে কানাডায় যেতে পারবেন

আপনার যদি কানাডায় কোন আত্মীয় কিংবা পিতা-মাতা কিংবা ভাই বোন কিংবা খুব কাছের কেউ থাকে তাহলে সেই ব্যক্তি কারা সরকারের কাছে আপনার জন্য স্পন্সার আবেদন করতে পারবেন । তবে কানাডায় আসার জন্য আপনার আত্মীয়কে স্পন্সর করার  কানাডিয়ান নাগরিক বা স্থায়ী বাসিন্দা হতে হবে । 

আপনার স্ত্রী এবং 22 বছর কম বয়সী ছেলে মেয়ে আপনার পিতা-মাতা বা দাদা-দাদির স্পন্সর করতে পারেন । তবে আপনি তাদের চাইলে কানাডায় সুপার ভিসা ক্যাটাগরি আয়ত্বে আনতে পারেন ।

৩. সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২ । LMIA ওয়ার্ক ভিসা আবেদন করার নিয়ম

আপনি যদি কানাডায় কাজ করার জন্য কিংবা টাকা ইনকামের জন্য যেতে চান তাহলে আপনাকে ওয়ার্ক ভিসা এপ্লাই করতে হবে । কানাডায় কাজের জন্য অনেকে আছেন প্রথমে কাজের অফার ফান কাজের ভিসার জন্য আবেদন করে এবং তারপর সেই ভিত্তিতে কানাডায় অভিভাষণ করেন । 

 LMIA- এর অন্তর্ভুক্ত একটি কানাডিয়ান চাকরির অফার সুরক্ষিত করা, কানাডিয়ান নিয়োগকর্তাকে পরিষেবা কানাডার মাধ্যমে LMIA-এর জন্য আবেদন করে এবং LMIA অনুমোদিত হওয়ার পরে আবেদনকারী ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে হয়। 


৪. প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম (PNP)

কানাডাতে বিভিন্ন জব অফার অকুপেশন হাই ডিমান্ড আছে । তাই সেই অনুযায়ী নির্দিষ্ট ওই ডিপার্টমেন্টের লেবার ক্রাইসিস ফুলফিল করার জন্য এখানে আলাদা কিছু ডিজাইন করা আছে । অর্থাৎ প্রোগ্রাম পদ্ধতিকে অনেক শিথিল করে যে নির্দিষ্ট কাজের অফারটি আপনাকে ধরে নিতে হবে । এর জন্য আপনাকে এই বিষয়টি আবেদন করতে হবে বা চার নম্বর পদ্ধতিটি ফলো করতে হবে । 

এবং এই কাজের জন্য আপনার যদি মোটামুটি ডেট বছরের এক্সপেরিয়েন্স থাকে তাহলে আপনি খুব সহজেই কাজের অফারটি একসেপ্ট করতে পারবেন । 

তবে এইসব ভিসা গুলির জন্য হাইফাই এডুকেটেড হওয়ার দরকার নাই একজন সাধারন এবং চলনসই মানুষ হলেই চলবে ।

৫. কানাডিয়ান বিনিয়োগকারী ইমিগ্রেশন পদ্ধতি

এই প্রক্রিয়ার মাধ্যমে আপনি কানাডাতে বিজনেস করতে পারবেন এবং একজন প্রবাসীর হতে পারবেন । ৫ নম্বর পয়েন্টে এমনভাবে সাজানো হয়েছে এই প্রোগ্রামের মাধ্যমে বিদেশ থেকে কানাডাতে বসে ব্যবসা করতে পারবে।  অভিজ্ঞ ব্যবসায়ীদের কানাডার অর্থনীতিতে বিনিয়োগ করার অনুমতি দিয়ে থাকে,কারন তারা কানাডার সামগ্রিক  বৃদ্ধি এবং সমৃদ্ধিতে অবদান রাখছে। 

আরো পড়ুন - হিরো সাইকেলের ছবি ও দাম বাংলাদেশ ২০২২

সাইকেলের ছবি ও দাম ২০২২

দুরন্ত সাইকেল ছবি ও দাম ২০২২

কানাডাতে মূলত দুটি ইনভেস্ট বা বিনিয়োগকারী ইমিগ্রেশন পদ্ধতি রয়েছে -

১. ফেডারেল ইনভেস্টর প্রোগ্রাম

২. কুইবেক প্রোগ্রাম। 

তবে এই দুই প্রোগ্রামের মধ্যে মোটামুটি এক থেকে পাঁচ লাখ ক্যানাদিয়ান ডলার হতে হবে তারপরে আপনি এই দুই প্রোগ্রামে অংশগ্রহণ নিতে পারবেন ।

জুন ২০১৪ সাল পর্যন্ত, ফেডারেল ইমিগ্র্যান্ট ইনভেস্টর প্রোগ্রাম এবং উদ্যোক্তা প্রোগ্রামের ব্যাকলগে থাকা আবেদনগুলি শেষ করা হয়েছিল। কুইবেক ইনভেস্টর প্রোগ্রাম এবং কুইবেক এন্টারপ্রেনার প্রোগ্রাম প্রভাবিত হয়নি।

সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২২ উপরের দেয়া পাঁচটি পদ্ধতির মাধ্যমে খুব সহজে আপনি ক্যামেরাতে পৌছাতে পারবেন । তবে আপনাকে দেখে নিতে হবে বা বেছে নিতে হবে আপনি কোন ভিসায় বা কোন কাজের জন্য যাবেন । 

আপনি যদি ক্যানাডা তে যাওয়ার জন্য ভিসার আবেদনপত্র করতে চান এবং কিভাবে ভিসার আবেদন করে সে বিষয়ে জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে এই লিঙ্কে ক্লিক করে কানাডা ভিসার আবেদনপত্র কিভাবে করে এই বিষয়টি দেখে নিতে পারেন । 

আরো পড়ুন - রবি ইন্টারনেট অফার ১ জিবি

১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই

বিকাশ কাস্টমার কেয়ার উত্তরা ঢাকা

বাংলালিংক নাম্বার চেক

জন্ম নিবন্ধন বয়স সংশোধন করার নিয়ম

ডালিয়া ফুলের ছবি 

গাজী পাম্প ১ ঘোড়া দাম কত 

গাজী ৩ ঘোড়া পাম্পের দাম কত 

গাজী ২ ঘোড়া পাম্পের দাম কত

রবি মিনিট অফার ২০২২ 

ছোট ফ্রিজের দাম

ওয়ালটন ফ্রিজ ১০ সেফটি দাম কত ২০২২


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url